বাসস
  ১৫ মে ২০২৪, ১০:৪২

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৫ মে, ২০২৪ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত সাহিত্য–সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
এতে প্রধান অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।
 বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাহবুবুল আলম,  গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দীন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজ ফারহানা জাহান উপমার সভাপতিত্বে  অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিশু প্রতিযোগূী প্রিয়ন্তি সাহা পিউ, লায়লাতুল বারী, আব্দুর রহমান, এসএম ইসতিয়াক হোসাইন, জারিণ তাসলিম, স্বপ্নীল বিশ্বাস, জান্নাতুল জেসিকা প্রমুখ বক্তব্য রাখে।
জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, ২০২৪ সালে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। এসময় ওই দিন কাব্য নৃত্য গীতি আলেখ্যানুষ্ঠানে অংশ গ্রহণকারী শিল্পী, কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এ অনুষ্ঠান থেকে ২০২১ সালের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও সনদ, পুরস্কার এবং ক্রেস্ট বিতরণ করা হয়েছে ।
জেলা প্রশাসক আরো বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ২০২৪ সালে আয়োজিত সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে থেকে কয়েকজন প্রতিযোগী  প্রধানমন্ত্রীর কাছ থেকে গত ১৭ মার্চ  ক্রেস্ট গ্রহণ করে।  ২০২১ সালে এ উপলক্ষে আয়োজিত সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীরা মহামারি করোনার কারণে সে সময়ে কোনো পুরস্কার গ্রহণ করতে পারেননি। তাই ২০২৪ সালের বিজয়ীদের সাথে ২০২১ সালের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের সকল পুরস্কার, সনদপত্র, ক্রেষ্ট এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক পুস্তক প্রদান করা হয়। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, সাংস্কৃতিক কর্মকান্ড প্রসারিত করতে জেলা-উপজেলা পর্যায়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিটিভিতে গোপালগঞ্জে ১ ঘন্টার সাংস্কৃতিক অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া গোপালগঞ্জে শিশুরা যাতে বিভিন্ন টেলিভিশনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে পারে তার ব্যবস্থা করা হচ্ছে। এভাবে আমরা গোপালগঞ্জের সাংস্কৃতিক কর্মকান্ডকে এগিয়ে নিতে চাই।
শিশু শিল্পী লায়লাতুল বারী বলে, আমরা জাতির পিতার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে পেরে ধন্য। এখন পুরস্কার পেয়ে খুবই খুশি।