বাসস
  ০৭ অক্টোবর ২০২৩, ১২:৫৬

ডেঙ্গু আক্রান্ত শুভমান গিলের প্রথম ম্যাচে খেলা অনিশ্চিত

চেন্নাই, ৭ অক্টোবর ২০২৩ (বাসস/এএফপি) : ঘরের মাঠে বিশ্বকাপ যাত্রা শুরুর আগেই দুঃসংবাদ পেয়েছে ভারতীয় শিবির। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটার শুভমান গিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ে প্রথম ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে বলে নিশ্চিত করেছেন কোচ রাহুল দ্রাবিড়। 
এ সম্পর্কে দ্রাবিড় বলেছেন, ‘গতকালের  তুলনায় আজ সে কিছুটা সুস্থ বোধ  করছে। এটা ইতিবাচক দিক হলেও মেডিকেল টিম শেষ মুহূর্ত পর্যন্ত পর্যবেক্ষন করে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। দেখা যাক কি হয়। আমাদের হাতে এখনো সময় আছে। তাকে নিয়ে আমরা আশাবাদী।’
অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ম্যাচে গিলকে পাওয়া নিয়ে দ্রাবিড় আরো বলেন, মেডিকেল টিম এখনো তাকে না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেনি।’
সম্প্রতি এশিয়া কাপ শিরোপা জয়ে গিল ছিলেন দুর্দান্ত ফর্মে। টপ অর্ডার এই ব্যাটার টুর্ণামেন্টে সর্বোচ্চ ৩০২ রান করেন। এছাড়া গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন ১০৪ রানের দারুন এক ইনিংস। এ বছর ভারতের হয়ে ৭২.৩৫ গড়ে সর্বোচ্চ ১২৩০ রান সংগ্রহ করেছেন গিল। তার স্ট্রাইক রেট এই মুহূর্তে ১০৫’র কিছু উপরে। এ সময়ে তিনি পাঁচটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি রয়েছে। 
প্রথম ম্যাচে শেষ পর্যন্ত তিনি খেলতে না পারলে ইশান কিশানকে ব্যাটিং অর্ডারে উপরে উঠিয়ে আনা হবে। 
বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার পাশাপাশি ঘরের মাঠে ফেবারিটের তালিকায় রয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত।