বাসস
  ২৬ অক্টোবর ২০২৩, ১৯:২৪

শ্রীলংকার বোলিং তোপে ১৫৬ রানে অলআউট ইংল্যান্ড

ব্যাঙ্গালুরু, ২৬ অক্টোবর ২০২৩ (বাসস) : শ্রীলংকার বোলিং তোপে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৩.২ ওভারে ১৫৬ রানে অলআউট হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন বেন স্টোকস। শ্রীলংকার পক্ষে ৩ উইকেট নিয়েছেন পেসার লাহিরু কুমারা। 
ব্যাঙ্গালুরুতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো ইংল্যান্ডের। ৩৯ বলে ৪৫ রানের সূচনা করেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। 
সপ্তম ওভারে মালানকে ২৮ রানে থামিয়ে ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙ্গেন কাঁধের ইনজুরির কারনে মাথিশা পাথিরানার পরিবর্তে বিশ^কাপের মাঝপথে দলে ডাক পাওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউজ। প্রথম উইকেট পতনের পর ধস নামে ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপে। ৮৫ রানে পঞ্চম উইকেট হারায় তারা। 
জো রুট ৩ রানে রান আউট, বেয়ারস্টো ৩০ রানে কাসুন রাজিথার, অধিনায়ক জশ বাটলার ৮ ও লিয়াম লিভিংস্টোন ১ রানে কুমারার শিকারে পরিনত হয়ে সাজঘরের পথ ধরেন। 
ষষ্ঠ উইকেটে শ্রীলংকার বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলে উইকেট পতন ঠেকান স্টোকস ও মঈন আলি। তাদের ৪৬ বলে ৩৭ রানের জুটিতে রানের চাকা সচল হয় ইংল্যান্ডের। ১৫ রান করা মঈনকে শিকার করে শ্রীলংকাকে ব্রেক-থ্রু এনে দেন ম্যাথিউজ।
মঈনের পর ক্রিস ওকসকে শূণ্যতে রাজিথা এবং ৬টি চারে ৭৩ বলে ৪৩ রান করা স্টোকসকে শিকার করে ইংল্যান্ডের ইনিংস দ্রুত শেষ করার দ্বারপ্রান্তে নিয়ে যান কুমারা। শেষ পর্যন্ত ৩৩.২ ওভারে ১৫৬ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। এবারের বিশ^কাপে এটিই সর্বনি¤œ রান ইংল্যান্ডের। লোয়ার অর্ডারে ১৪ রানে অপরাজিত থাকেন ডেভিড উইলি। 
কুমারা ৩৫ রানে ৩টি, ম্যাথিউজ ১৪ ও রাজিথা ৩৬ রানে ২টি করে উইকেট নেন।