বাসস
  ২৬ অক্টোবর ২০২৩, ১৯:২৮
আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ২০:৩৪

সমর্থকদের ক্ষোভের মাঝেই দেশ ছাড়লেন সাকিব

ঢাকা, ২৬ অক্টোবর ২০২৩ (বাসস) : শৈশবের মেন্টর নাজমুল আবেদিন ফাহিমের সাথে অনুশীলন সেশন শেষ করে কোলকাতায় বাংলাদেশ দলের সাথে যোগ দিতে আজ দেশ ছাড়লেন অধিনায়ক সাকিব আল হাসান। 
শনিবার কোলকাতার ইডেন গার্ডেন্সে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ।
বিশ^কাপে খারাপ সময় পার করা সাকিব নিজের ভুল-ক্রুটিগুলো কাটিয়ে উঠতে হঠাৎ করেই ঢাকায় দ্রুততার সাথে একটি সফর করেন। 
ঊরুর ইনজুরির কারণে ভারতের বিপক্ষে খেলতে পারেননি সাকিব। বিশ^কাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে মাত্র ৫৬ রান করেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন তিনি। বল হাতে ৫.৫৪ ইকোনমি রেটে ৬ উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি স্পিনার। ৬ উইকেটের তিনটিই আফগানিস্তানের বিপক্ষে শিকার করেছিলেন তিনি।
দেশে আসার পরই বুধবার বিকেএসপির উপদেষ্টা এবং অভিজ্ঞতাসম্পন্ন কোচ ফাহিমের সাথে তিন ঘন্টার দীর্ঘ অনুশীলনে ঘাম ঝড়ান সাকিব। বৃহস্পতিবারও তিন ঘণ্টার দীর্ঘ অনুশীলন পর্ব সম্পন্ন করেন তিনি।
এই দুই দিনে কি-কি কাজ করেছেন এ বিষয়ে কথা বলতে রাজি হননি সাকিব ও তার মেন্টর ফাহিম। তবে এটি অনুমান করা কঠিন নয়।
বিশ্বকাপে চারটি ম্যাচে সাকিবের স্কোর ছিল- ১৪, ১, ৪০ এবং ১। প্রতিপক্ষকে সাকিবের শক্তির জায়গায় বল করতে দেখা যায়নি। যেই দু’টি শট সাকিব ভালো খেলেন, সেই কাট ও ড্রাইভ খেলার সুযোগ দেয়া হয়নি তাকে। 
সম্প্রতি একটি ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ফাহিম বলেছেন, স্কোর করার সুযোগ বাড়াতে লেগ সাইড নিয়ে কাজ করতে হবে সাকিবকে। ধারণা করা হচ্ছে, ঐ সমস্যা নিয়েই সাকিবের সাথে কাজ করেছেন ফাহিম।
তবে বিসিবি একাডেমি থেকে বের হবার সময় সমর্থকদের ‘দুয়ো’ ধ্বনি শুনতে হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে।