বাসস
  ২৮ অক্টোবর ২০২৩, ১৪:৫০

নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ 

কোলকাতা, ২৮ অক্টোবর ২০২৩ (বাসস) : ওয়ানডে বিশ্বকাপে আজ নিজেদের ষষ্ঠ ম্যাচে কোলকাতার ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে প্রথমে বোলিংয়ে বাংলাদেশ। 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগের ম্যাচের একাদশ থেকে দু’টি পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাসুম আহমেদ ও হাসান মাহমুদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ ও মাহেদি হাসান।
নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ^কাপ শুরু করলেও পরের চার ম্যাচে যথাক্রমে- ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে, নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে, ভারতের কাছে ৭ উইকেটে এবং সর্বশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানে হারের লজ্জা পায় বাংলাদেশ। 
৫ খেলায় ১ জয় ও ৪ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ। ৫ খেলায় ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে নেদারল্যান্ডস। 
নেদারল্যান্ডস একাদশেও দু’টি পরিবর্তন হয়েছে। তেজা নিদামানুরু ও রোলফ ফন ডার মারুর পরিবর্তে সুযোগ পেয়েছেন ওয়েসলি বারেসি ও শারিজ আহমেদ। 
এখন পর্যন্ত ওয়ানডেতে দু’বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। দু’দলই একবার করে ম্যাচ জিতেছে। বিশ^কাপের মঞ্চে একবার দেখা হয়েছে তাদের। ২০১১ সালের বিশ^কাপে চট্টগ্রামের মাটিতে ডাচদের ৬ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশ। 
বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মাহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
নেদারল্যান্ডস একাদশ : স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), ম্যাক্স ও’ডাউড, বিক্রমজিত সিং, ওয়েসলি বারেসি, কলিন অ্যাকারম্যান, বাস ডি লিডে, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট, লোগান ফন বিক, শারিজ আহমেদ, আরিয়ান দত্ত ও পল ফন মিকেরেন।