বাসস
  ০৬ নভেম্বর ২০২৩, ২০:৫৩

মোহাম্মদ ইউসুফের মতে ‘অপরাজিত’ থাকবে ভারত 

ঢাকা, ৬ নভেম্বর ২০২৩ (বাসস) : ভারতকে ২০২৩ বিশ্বকাপ শিরোপা জয়ের অন্যতম ফেভারিট দল মনে করছেন পাকিস্তানের সাবেক ব্যাটার মোহাম্মদ ইউসুফ। তার মতে নিজেদের মাটিতে  এই টুর্নামেন্টে অপরাজিত থাকবে ভারত। 
গতকাল রোববার কোলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিন আফ্রিকাকে রেকর্ড ২৪৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার দল। ফলে লীগ পর্বে আট ম্যাচের সবকটিতে জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে রেখেছে ব্লু জার্সির দল।
নিজের ইউটিউব চ্যানেলে ইউসুফ বলেন,‘ ম্যাচের আগে মনে হয়েছিল আসরের শীর্ষ দুই দলের ম্যাচটি হবে সমানে সমান। কিন্তু ম্যাচের পর একটি মাত্র দল তালিকার শীর্ষে। ভারতই হচ্ছে ফেভারিট, কারণ তাদের আছে বিশ^ মানের ব্যাটার ও বোলার। তাছাড়া তাদের ফিল্ডিংও শীর্ষ মানের। দলগতভাবে লড়াই করছে ভারত।’
চমৎকার ও সঠিক পরিকল্পনার মাধ্যমে ভারতীয় দলকে আধিপত্য বিস্তার করে খেলার জন্য অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়েরও প্রশংসা করেন ইউসুফ। শিরোপা জয় করতে না পারাটা ভারতের জন্য ‘দুর্ভাগ্যের’ বলে মনে করেন পাকিস্তানের অন্যতম এই সেরা ব্যাটার। 
তিনি বলেন,‘ ভারত দুর্দান্ত পারফর্ম করছে এবং কঠোর পরিশ্রম ও প্রচেষ্টার প্রতিফলন ঘটাচ্ছে। রাহুল দ্রাবিড়ের অবদানও ভুলে যাওয়ার নয়। দ্রাবিড় দলকে একত্রিত করতে এবং সঠিক পরিকল্পনা করতে সাহায্য করেছেন। দ্রাবিড় এবং রোহিত শর্মার একটি সুন্দর রসায়ন রয়েছে কারণ তারা পুরো দলকে একসাথে এগিয়ে নিতে সক্ষম হয়েছে। 
টুর্নামেন্টে কোনো ম্যাচ ভারত হারবে বলে আমি মনে করি না। তাদের হারাটা হবে  ‘দুর্ভাগ্য’। দলে কোনো দুর্বলতা নেই।’ 
আগামী ১২ নভেম্বর বেঙ্গালোরের চিন্মস্বামী স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মোকাবেলা করবে ভারত।