বাসস
  ১৫ অক্টোবর ২০২৪, ১৬:০৯
আপডেট : ১৫ অক্টোবর ২০২৪, ১৭:৪৪

নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমাতঙ্ক; দিল্লিতে জরুরি অবতরণ


ঢাকা, ১৫ অক্টোবর, ২০২৪ (বাসস): ভারতের মুম্বাই থেকে গতকাল সোমবার নিউইয়র্কের উদ্দেশে যাত্রা করেছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। তবে মধ্য আকাশে বিমানে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ায় বিমানটির গতিপথ পরিবর্তন করে জরুরি অবতরণ করে দিল্লিতে।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার গভীর রাতে ২৩৯ যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার জেএফকে বিমানটি মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে রওনা দিয়েছিল। কিন্তু উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে।

নয়াদিল্লি থেকে পিটিআই জানায়, সঙ্গে সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন বিমানের পাইলট। পরিস্থিতি বিবেচনায় নিয়ে পাইলট দিল্লি বিমান বন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করান বিমানটিকে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমান থেকে যাত্রী ও বিমান কর্মীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বর্তমানে বিমানটি দিল্লি বিমানবন্দরেই আছে। বিমানের ভেতরে কোথাও সন্দেহজনক কিছু রাখা আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

বিমানটি তল্লাশি করছে বোমা নিষ্ক্রিয়কারি দল এবং দিল্লি পুলিশ। যাত্রীদের পরিচয়পত্রও খতিয়ে দেখা হচ্ছে।

তবে এই ব্যাপারে এয়ারলাইন্সের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা পিটিআই বলেছে, ‘বিমানটি বর্তমানে ইন্দিরাগান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরেই আছে। যাত্রী ও বিমান কর্মীরা সবাই নিরাপদ আছেন।’