বাসস
  ২৭ ডিসেম্বর ২০২৩, ১৫:০৬

জয়পুরহাটে দুই বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

জয়পুরহাট, ২৭ ডিসেম্বর, ২০২৩ ( বাসস) : জেলার  দুই বীর মুক্তিযোদ্ধা জয়পুরহাট সদরের পাঁচুরচক গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও জয়পুরহাট পৌরসভার সাবেক কমিশনার মোফাজ্জল হোসেন (৭৯) এবং পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের সীমান্ত সংলগ্ন উত্তর গোপালপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আসাতুল আলী সরদার (৯৬)কে নিজ নিজ এলাকায় আজ বুধবার  বেলা ১১ টায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা  হযেছে।
আসাতুল আলী দীর্ঘদিন যাবৎ জন্ডিস, শ্বাসঃকষ্ট, ডায়াবেটিসহ  নানা রোগে ভুগ ছিলেন। মোফাজ্জল হোসেন দীর্ঘ দিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় পাঁচুরচক নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হলে জেলা আধুনিক হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না...রাজিউন)। তিনি দুই ছেলে চার মেয়েসহ শুভাকাঙ্ক্ষী, সহযোদ্ধা রেখে যান। সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় জেলা ইউনিট কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, সদর কমান্ডার আশরাফ আলীসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। পাচুঁরচক শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেনকে।
অপরদিকে, মঙ্গলবার রাত সাড়ে আটটার সময় উত্তর গোপালপুর নিজ বাড়িতে আসাতুর আলী মারা যান (ইন্না-নিল্লা,,,,রাজিউন)। ৩ ছেলে সন্তানের জনক ছিলেন তিনি। পাচঁবিবি উপজেলা নির্বাহী অফিসার আরিফা সুলতানার নেতৃত্বে রাষ্ট্রের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আসাতুলকে গার্ড অব অনার প্রদান করা হয় । পরে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। থানার অফিসার ইনচার্জ ফয়সাল বিন আহসান, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, আব্দুস ছাত্তার, বাগজানা ইউপি চেয়ারম্যান মোঃ নাজমুল হক গ্রামবাসি ও  অন্যান্য সহযোদ্ধারা উপস্থিত ছিলেন।