বাসস
  ১০ জুন ২০২৪, ১১:৫৮

বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

বরগুনা, ১০ জুন, ২০২৪ (বাসস): জেলার বামনা ও পাথরঘাটা উপজেলা গতকাল রোববার নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে পাথরঘাটায় এনামুল হোসাইন ও বামনায় মিজানুর রহমান জয়লাভ করেছেন। রোববার রাতে আনুষ্ঠানিকভাবে বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল বিভাগীয় অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার। ঘূর্ণিঝড় রেমালের কারণে ৫ জুন তারিখের দুই উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ছিলো।
পাথরঘাটা উপজেলায় দোয়াত কলম প্রতীকে চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইন ২৩ হাজার ৯শ ৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বামনায় আনারস প্রতীকের চেযারম্যান প্রার্থী মিজানুর রহমান ১৭ হাজার ৬শ ৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। জেলা প্রশাসন পুলিশ প্রশাসনসহ, বিজিবি, র‌্যাব ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ছিলেন। পাথরঘাটা উপজেলায় একটি ভোটকেন্দ্রে ভোটারদের চেয়ারম্যান পদের ব্যালট না দেওয়ায় ওই কেন্দ্রে দায়িত্বরত সহকারী প্রিসাইডিং কর্মকর্তা মো. জাকির হোসেনকে সাত দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া দায়িত্বে অবহেলার অভিযোগে ওই কেন্দ্রের দুই পোলিং কর্মকর্তা ঝুমুর রাণী বিশ্বাস ও মো. রবিউল করিমকে এক দিনের জেল দেওয়া হয়েছে।