বাসস
  ১৫ জুন ২০২৪, ১৬:৫৩

দিনাজপুরে বৃহত্তর গোর-এ শহীদ ঈদগাহ ময়দান পরিদর্শনে হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর, ১৫ জুন, ২০২৪ (বাসস): জেলায় দেশের বৃহত্তর গোর-এ শহীদ ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে সোমবার সকাল সাড়ে ৮টায়। ঈদ জামাতের প্রস্তুতি দেখতে আজ বেলা ২ টায় এই ঈদগাহ ময়দান পরিদর্শনে এসেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
এসময় হুইপ বলেন,দিনাজপুর জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ও পৌরসভার সহযোগিতায় পবিত্র
ঈদ-উল-আযহার নামাজ সুষ্ঠুভাবে আদায়ের জন্য সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। যাতে মুসল্লিরা সুষ্ঠুভাবে পবিত্র ঈদুল আযহার ঈদের নামাজ আদায় করতে পারে সে ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই বৃহত্তর ঈদের নামাজ আদায়ের জন্য ঈদের দিনে দু'টি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। পঞ্চগড় থেকে দিনাজপুর গামী এবং পার্বতীপুর থেকে দিনাজপুর গামী ঈদের নামাজের জন্য চলাচল করবে। মুসল্লিদের আনা নেয়ার কাজে ব্যবহার করা হবে এই দু'টি ট্রেন। মুসল্লিদের নামাজে যেন কষ্ট না হয় তাই ওজুর ও বাথরুমসহ পর্যাপ্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে আইন-শৃঙ্খলা ও মুসল্লিদের নিরাপত্তায়। দেশের সর্বাধিক মুসল্লী এই ঈদগায় বিগত কয়েক বছরের মতো এবারও পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় উপস্থিত ছিলেন- দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, দিনাজপুর পৌরসভার মেয়র(ভারপ্রাপ্ত) আবু তৈয়ব আলী দুলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্ড. শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ।
দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জানান, ঈদগাহ মাঠের নিরাপত্তায় তার নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনী এবং  বিভিন্ন গোয়েন্দা সংস্থা সার্বক্ষণিকভাবে মনিটরিং ও সর্বাধিক প্রস্তুতি গ্রহণ করছেন। ঈদগাহ ময়দানের মধ্যে চারটি ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। নামাজ চলাকালীন সময়ে ড্রোন চালিয়ে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা  রাখা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাদা পোশাকে শহরে বিভিন্ন হোটেল, মেসসহ বিভিন্ন জায়গায় তাদের কর্মকান্ড অব্যাহত রেখেছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পবিত্র ঈদুল আযহার নামাজ সম্পন্ন করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে। তিনি বলেন, সমগ্র ঈদগাহসহ দিনাজপুর শহর সিসিটিভির আওতায় রয়েছে।