বাসস
  ২৪ জুন ২০২৪, ২২:১১

বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

সিরাজগঞ্জ, ২৪ জুন, ২০২৪ (বাসস) : প্রধান বিচারপতি ওবায়দুল হাসান সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত চত্ব¡রে বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেছেন।
আজ সোমবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত চত্বরে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বিচারপ্রার্থীদের এই  ন্যায়কুঞ্জ  উদ্বোধন করেন।
ন্যায়কুঞ্জ পরিদর্শন করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আদালতে বিচারপ্রার্থীদের আধুনিক নাগরিক সুবিধা সম্বলিত নিরাপদ অবস্থান নিশ্চিতের লক্ষ্যে প্রত্যেক জেলায় আদালত ভবনের সাথে ‘ন্যায়কুঞ্জ’ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের বসার কোনো স্থান নেই, সুপেয় পানির ব্যবস্থা নেই, নারীদের জন্য শৌচাগার নেই, তখন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বিচার প্রার্থীদের এ সমস্যা সমাধানে সারাদেশে ‘ন্যায়কুঞ্জ’ স্থাপন করার পরিকল্পনা গ্রহণ করেন। ‘ন্যায়কুঞ্জের’ ভেতরে মায়েরা চাইলে শিশুদের দুগ্ধপান করাতে পারবেন। বিচারপ্রার্থী যারা আদালতে আসেন তারা বাধ্য হয়েই এখানে আসেন, তাদের বসার জন্য এটি স্থাপন করা হয়েছে। ুএই স্থাপনা তৈরি মধ্য দিয়ে বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘব হবে বলে প্রধান বিচারপতি উল্লেখ করেন।
ন্যায়কুঞ্জ উদ্বোধনের সময় হাইকোর্ট বিভাগের রেজিষ্ট্রার মুন্সি মো. মশিয়ার রহমান, সিরাজগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ এম. আলী আহমেদ, আপীল বিভাগের রেজিষ্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল হ বিভিন্ন পদমর্যাদার বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন। এই স্থাপনা তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিচার বিভাগের পক্ষ থেকে ধনাবাদ জানান প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।