বাসস
  ১৪ জুলাই ২০২৪, ২০:৪১

মাতৃভূমির জন্যে তরুণ ও যুবদের জেগে ওঠার আহ্বান

ঢাকা, ১৪ জুলাই, ২০২৪ (বাসস) : শিশু কিশোর ও তরুণ প্রজন্ম এদেশের সম্পদ। দেশের জন্যে, মাতৃভূমির জন্যে তরুণ ও যুবরা জেগে উঠলেই কেবল সম্মিলিতভাবে ভালো দেশ গড়ে  তোলা সম্ভব।
বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি ভবনে মেডিটেশন চর্চাকারী স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত এক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
কোয়ান্টাম ফাউন্ডেশনের মহাপরিচালক মাদাম নাহার আল বোখারীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক ও খ্যাতিমান ছড়াকার আনজীর লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের প্রাচীন শিশু কিশোর সংগঠন কেন্দ্রিয় কচি কাঁচার মেলার সভাপতি অধ্যাপক ড. রওশন আরা ফিরোজ। আজ এখানে কোয়ান্টামের এক সংবাদ বিজ্ঞতিতে এ কথা বলা হয়।
মোবাইল আসক্তি থেকে মুক্তির জন্য আত্মনিয়ন্ত্রনের ওপর জোর দেন বক্তারা। বিজয়ীসহ সকল প্রতিযোগীদের অভিনন্দন জানিয়ে সৃজনশীল আয়োজনটি শিশু কিশোরদের মেধা বিকাশে অনুপ্রাণিত করবে বলে মন্তব্য করেন তারা।
প্রতিযোগিতায় চারটি গ্রুপে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও উন্মুক্ত বিভাগে লেখা আহ্বান করা হয়। রাজধানীসহ সারা দেশ থেকে আসা প্রতি গ্রুপ থেকে ছড়া ও গল্প দুটি ক্ষেত্রেই তিনজন করে ছয়জনকে বিজয়ী নির্বাচন করে চার গ্রুপের মোট ২৪ জনকে পুরস্কৃত করা হয়। বিজয়ী প্রত্যেককে দশ হাজার টাকার বই ও সনদ তুলে দেয়া হয়।