বাসস
  ১২ আগস্ট ২০২৪, ১৩:০৯
আপডেট : ১২ আগস্ট ২০২৪, ১৪:০৮

জয়পুরহাটে রংতুলির ছোঁয়ায় দেয়াল রাঙাচ্ছে শিক্ষার্থীরা

জয়পুরহাট, ১২ আগস্ট, ২০২৪ (বাসস): জেলা সদরসহ উপজেলা শহরগুলোর বিভিন্ন সড়কের দেয়াল রংতুলির ছোঁয়ায় রাঙিয়ে তুলছে শিক্ষার্থীরা।
জেলা  শহরের রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি কলেজের দেয়াল দিনভর রঙ করতে দেখা যায় শিক্ষার্থীদের। এ ছাড়া উপজেলা পর্যায়েও বিভিন্ন সড়কের দেয়ালে রংতুলি দিয়ে গ্রাফিতি ও স্লোগান লিখে রাঙিয়ে তোলা হয়েছে। একই সঙ্গে শহীদ আবু সাঈদের প্রতীকী বিভিন্ন দেয়ালে ফুটিয়ে তোলা হয় । রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের দেয়াল রাঙানো শিক্ষার্থী সজিব ইসলাম, আমিনুল, সোহাগ, ফাইয়াজ জানান, রাস্তাঘাট ও দেয়াল পরিষ্কার করার পাশাপাশি দেয়াল রঙ করছে, জনসচেতনতা বাড়াতে নানা স্লোগান লিখছে। শহরের মোড়ে-মোড়ে যানজট নিয়ন্ত্রণের জন্য ট্রাফিকের দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা। এতে সাধারণ মানুষের কাছে ব্যাপক প্রশংসা পাওয়া যাচ্ছে। আমরাই দেশটাকে সুন্দর করে গড়ে তুলতে পারি।
সরকারি কলেজের দেয়ালে গ্রাফিতি আঁকানো শিক্ষার্থী রুহুল আমিন, ফাতেমা বলেন, আমরা সবার সহযোগিতায় শোষণমুক্ত, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই। এ জন্য শিক্ষার্থীরা স্বেচ্ছায় মাঠে নেমেছে। আর দেশের জন্য কাজ করতে পেরে নিজেদের গর্বিত বলেও মনে করছি। শহরের গুরুত্বপূর্ণ যে-সব দেয়ালগুলো এতোদিন বিভিন্ন পোস্টারে নোংরা হয়েছিলো তা আমরা দু’দিন ধরে পরিষ্কার করে নতুন রূপ দেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন ওই শিক্ষার্থীরা।