বাসস
  ২০ আগস্ট ২০২৪, ১২:৩৬

মুন্সীগঞ্জে সাবেক সংসদ সদস্য ফয়সাল বিপ্লবসহ ৫০৮ জনকে আসামী করে হত্যা মামলা

মুন্সীগঞ্জ, ২০ আগস্ট ,২০২৪ (বাসস): জেলা শহরের সুপার মার্কেটের মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বর ঘিরে গত ৪ আগস্ট ছাত্র-জনতার ওপর সশস্ত্র হামলা উল্লেখ করে মুন্সীগঞ্জ সদর থানায় সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে প্রধান আসামিসহ ৫০৮ জনকে আসামী করে হত্যা মামলা  হয়েছে।
বেআইনি জনতাবদ্ধে হত্যার উদ্দেশ্য আঘাত করে সাধারণ ও গুরুতর জখমসহ খুন করা, অনাধিকার প্রবেশ করত:  ক্ষতি সাধন, হুকুম প্রদান এবং  ককটেল নিজেদের দখলে রেখে বিস্ফোরণ ঘটানোর অপরাধসহ বিস্ফোরণ আইনে মামলাটি মঙ্গলবার রুজু দেখানো হয়েছে।
মামলাটির বাদী হয়েছেন শহরের উত্তর ইসলামপুরের নিহত মিশুক চালক রিয়াজুল ফরাজীর স্ত্রী রুমা বেগম। মামলাটির আসামীর তালিকায় ১ নম্বরে নাম থাকা
মুন্সীগঞ্জ-৩ আসনের তৎকালীন সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে হুকুমের আসামী করা হয়েছে। আসামির তালিকায়  মোট ২০৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামী করা হয়েছে আরও ৩০০ জনকে।
মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, এ মামলার এজাহারভূক্ত আসামী জনতার হাতে সোমবার আটক হওয়া এবং র ্যাব কর্তৃক হস্তান্তরিত সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নাজমূল হাসান সোহেলকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। গণঅভ্যুত্থানের ঘটনায় মুন্সীগঞ্জে এটিই প্রথম মামলা।