বাসস
  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৯

সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে মামলা

ফাইল ছবি

সুনামগঞ্জ, ২ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : জেলায় আজ বৈষম্যবিরোধী আন্দোলনে হামলা ও গুলির ঘটনায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, চারজন সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক-সহ মোট ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জে মামলা দায়ের হয়েছে।
আজ সোমবার দুপুরে সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্জন কুমার মিত্র’র আদালতে মামলাটি দায়ের করেন জেলার দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের এরোয়াখাই গ্রামের মো. হাফিজ আহমদ। মামলার বাদী ওই গ্রামের মো. নাজির আহমদের ছেলে।
এ মামলায় একনম্বর আসামি করা হয়েছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল হুদা মুকুটকে। অন্য আসামীরা হলেন- সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এমএ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট রনজিত সরকার ও মোয়াজ্জেম হোসেন রতন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সুনামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র নাদের বখত, জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস ও সুনামগঞ্জ সদর মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরীসহ ৯৯জন।
মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট সুনামগঞ্জ শহরের পুরাতন বাস স্টেশনে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং সশস্ত্র সন্ত্রাসীরা বিনা উসকানিতে বাদীর ভাই জহুর আলী ও রিপন মিয়াকে গুলি করে রামদা দিয়ে কুপিয়ে পেট্রোল বোমা ও ককটেল ফাটিয়ে গুরুতর আহত করেন। তারা কেউ স্বশরীরে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, কেউ হুকুম দিয়েছেন।আহতরা হাসপাতালে আওয়ামী চিকিৎসকগদের অসযোগিতায় প্রয়োজনীয় চিকিৎসা থেকে বঞ্চিত হন। এসব ঘটনা সংশ্লিষ্ট এলাকার সিসি- টিভির ভিডিও ফুটেজে সংরক্ষিত রয়েছে।