বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১

বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্যে পরিণত করতে দেওয়া হবে না: মামুনুল হক

হবিগঞ্জ, ৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস):খেলাফত মজলিসের মহাসচির আল্লামা মামুনুল হক বলেছেন, বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্যে পরিণত করতে দেওয়া হবে না। ভারতের বন্যার পানিতে এদেশের মানুষের বিরাট ক্ষতি হয়েছে। ভারত এটি অন্যায় করেছে। তিনি দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসিকে ইস্পাত কঠিন শপথ নেয়ার আহ্বান জানান।
তিনি গতকাল বুধবার রাতে হবিগঞ্জের মাধবপুর ষ্টেডিয়ামে খেলাফত মজলিশ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মামুনুল হক বলেন, ৫ আগস্ট বাংলাদেশ বৈষম্যবিরোধি ছাত্রজনতা এবং দেশের সব শ্রেণির মানুষের আন্দোলনে দি¦তীয় স্বাধীনতা লাভ করেছে। এটি বাংলাদেশের মুক্তির মাইলফলক হিসেবে কাজ করবে। এই চেতনাকে ধারন করতে হবে। ১৯৭১ সালে ইসলামের কথা বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু ৯০ ভাগ মুসলমানের দেশে কোরআন সুন্নাহ বিরোধী কাজ করেছে আওয়ামী লীগ। ১৯৭২ সালের সংবিধান সংশোধন করতে হবে। ৫ আগস্ট বিপ্লবের পর দেশের বিরুদ্ধে ফ্যাসিবাদী সরকারের দোসররা অনেক ষড়যন্ত্র করেছে কিন্তুু জনতা তা ব্যর্থ করে দিয়েছে। ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসিকে ইস্পাত কঠিন শপথ নিতে হবে। পাড়া মহল্লায় সংগ্রাম পরিষদ গঠন করতে হবে। রবীন্দ্রনাথ ও ভারতের সংস্কৃতি এ দেশে চাপিয়ে দেওয়া যাবে না। এ ব্যাপারে তিনি অন্তবর্তী কালিন সরকারকে সতর্ক থাকার আহবান জানান।
তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকারের রাজনীতি ছিল গুম, খুন ও প্রতিহিংসার। দেশের টাকা বিদেশে পাচার, নিরীহ মায়ের কোল খালি করা। আলেম ওলামাকে জেল জুলুম খাটানো। এ কারণে শেখ হাসিনা ভারতে পালিয়ে গেছে। বাংলাদেশের মাটিতে তার ঠাঁই হয়নি।
আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আর রাজনীতি করার চেষ্টা করবেন না।
সভায় খেলাফত মজলিশের স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। পরে আল্লামা মামুনুল হক রাত ১০টার দিকে বাহুবল বাজারে খেলাফত মজলিশের আরেকটি জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।