বাসস
  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৭

শিক্ষার্থী হত্যা : সাবেক এমপি শাহে আলম তিন দিনের রিমান্ডে

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গুলশানে কলেজ ছাত্র মো. নাইমুর রহমান হত্যার ঘটনায় করা মামলায় বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য ও ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলমের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 
আজ রোববার তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর তদন্ত কর্মকর্তা গুলশান থানা এসআই রাজু আহমেদ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
শনিবার (১৪ সেপ্টেম্বর)  বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহে আলম তালুকদারকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। 
মামলার অভিযোগ থেকে জানা যায়, ভিকটিম মো. নাইমুর রহমান (২২) গুলশান ডিগ্রি কলেজের একজন ছাত্র।  গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তিনি গুলশান থানার শাহাজাদপুর মেইন রোডস্থ সুবাস্তু নজর ভ্যালি শপিং মলের সামনে হাজার হাজার ছাত্র-জনতার মিছিলে যোগদান করেন। বিকাল ৪ টার পর  ৪শ’ থেকে ৫শ’ জন যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ অওয়ামীলীগের নেতা কর্মী আন্দোলনকারীদের লক্ষ্য করে অবৈধ্য অস্ত্র দিয়ে গুলি ছুড়ে। তাদের  ছোড়া গুলিতে অনেক আন্দোলনকারী গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। এতে মো. নাইমুর রহমানও গুলিবিদ্ধ হন। বাদী খবর পেয়ে বাড্ডা এএমজেড হাসপাতালে গিয়ে তার ছেলে নাইমুর রহমান (২২) কে মৃত অবস্থায় দেখতে পান। 
এ ঘটনায় ভিকটিমের বাবা খলিলুর রহমান বাদী হয়ে গুলশান থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৬৪ জনের নাম উল্লেখ করে  একটি হত্যা মামলা দায়ের করেন। 
মামলার উল্লেখযোগ্য  অন্য আসামিরা হলেন, শেখ হাসিনার বোন শেখ রেহানা, শেখ হাসিনার ছেলে সজিব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইফ নুরে আলম চৌধুরী লিটন, সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান, সাবেক বিদুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও সাবেক এমপি নুর মোহাম্মদ।