বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫০

দিনাজপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যা মামলার আসামী গ্রেফতার 

দিনাজপুর, ২৪ সেপ্টেম্বর ২০২৪ (বাসস): জেলায় আজ হাকিমপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ সূর্য ও নাঈম হত্যা মামলার এজাহার নামীয় পলাতক আসামী সুরুজ আলীকে পুলিশ গ্রেফতার করেছে। 
হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহাঙ্গীর আলম আজ মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন। 
তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জেলার হাকিমপুর উপজেলার শহীদ ছাত্র সূর্য ও নাইম হত্যা মামলার এজাহার নামীয় আসামী গ্রেফতারকৃত সুরুজ আলী (৪৮) জেলার হাকিমপুর উপজেলার  হিলি সীমান্তের দক্ষিণ বাসুদেবপুর মহিলা কলেজপাড়ার আশরাফ আলীর পুত্র। তিনি হাকিমপুর পৌর আওয়ামী লীগের সদস্য। 
পুলিশের সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট বিকেলে জেলার  হাকিমপুর উপজেলার হিলি পৌরসভার সাবেক মেয়র জামিল হোসেন চলন্তর বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওইদিন রাতে  সাবেক মেয়র চলন্তর বাড়ি থেকে শহীদ ছাত্র সূর্য ও নাইম নামের দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের  টিম। এ ঘটনায় শহীদ সূর্যের বড় ভাই সোহেল রানা  বাদী হয়ে গত ১৪ সেপ্টেম্বর দুপুরে হাকিমপুর থানায়  ২৩ জন আসামীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো একশ’ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। 
হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহাঙ্গীর আলম, আজ মঙ্গলবার দুপুরে ওই মামলার ১৯ নং আসামী সুরুজ আলীকে পুলিশ গ্রেফতার করা হয়েছে। বিকেলে তাকে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে। বিচারক আগামীকাল বুধবার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করে আসামী সুরুজ  আলীকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেছেন। 
দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী জানান। ওই আসামী সুরুজ জালীকে আজ মঙ্গলবার সন্ধ্যায় দিনাজপুর জেল কারাগারে প্রেরণ করা হয়েছে। আগামীকাল বুধবার সুরুজ আলীর উপস্থিতিতে রিমান্ড শুননী অনুষ্ঠিত হবে।