বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৫
আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫১

লক্ষ্মীপুরে খাল পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান শুরু

লক্ষ্মীপুর, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : জেলার রহমতখালী খাল পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসন রাজীব কুমার সরকার।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার মাদাম ব্রিজ এলাকায় খাল পরিষ্কারের মাধ্যমে এ অভিযান উদ্বোধন করা হয়৷ পৌরসভার ১৩টি স্থানে খালে এ অভিযান পরিচালনা করা হবে। এছাড়া একযোগে রামগতি, রায়পুর ও রামগঞ্জ পৌরসভাতেও খাল পরিস্কার অভিযান চলছে।
এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আকতার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও লক্ষ্মীপুর পৌরসভার প্রশাসক মোহাম্মদ রফিকুল হক, সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, পৌরসভা সচিব আলাউদ্দিন প্রমুখ।
জেলা প্রশাসক রাজীব কুমার সরকার বলেন, যতই প্রতিকূলতা থাকুক সবার সময়ন্বয়ে লক্ষ্মীপুরে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। বন্যা পরিস্থিতি, বন্যার দীর্ঘ সূত্রীতা কিংবা জলাবদ্ধতা, দীর্ঘদিন ধরে বন্যার পানি থাকার বড় কারণ হচ্ছে পানির অবাধ প্রবাহ, যা এখানে ছিল না। বিভিন্নভাবে প্রতিকূলতা সৃষ্টি করা হয়েছে। প্রাকৃতিক প্রতিকূলতা, মানবসৃষ্ট প্রতিকূলতা। আমরা সমস্ত প্রতিকূলতা পরিষ্কার করতে চাই।
সবার সহযোগিতা পেলে আরও বড় বড় পদক্ষেপ গ্রহণ করতে পারবে জেলা প্রশাসন।