বাসস
  ০১ অক্টোবর ২০২৪, ১১:৩৮

গোপালগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১ অক্টোবর, ২০১৪ (বাসস): ‘মর্যাদাপূর্ণ বার্ধক্য: বিশ্বব্যাপী প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থা শক্তিশালীকরণ’ এ প্রতিপাদ্যে আজ শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে ৩৪তম আন্তর্জাতিক প্রবীণ দিবস  উদ্পযাপন  করা হয়েছে।
জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের  আয়োজনে সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেনজেলা প্রশাসক মুহম্মদ কামরুজ্জামান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জের পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম কবির
 ও সিভিল সার্জন ডাঃ মোঃ মাসুদ রানা।
সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন-অর-রশীদের সভাপতিত্বের অনুষ্ঠিত আলোচনা সভায়  জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জুলফিকার আলী প্রবীণ দিবসের মূল বক্তব্য উপস্থাপন করেন।
গোপালগঞ্জ  প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা ডা. মো. আনিসুজ্জামানের সঞ্চালনায় এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোপালগঞ্জ প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি মোঃ এমদাদুল হক, শেখ মোঃ রুহুল আমিন প্রমূখ।
প্রবীণ দিবসের এ অনুষ্ঠানে অর্ধশত প্রবীণ, প্রশাসনের পদস্থ কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।