বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ১২:০৪
আপডেট : ০৩ অক্টোবর ২০২৪, ১৪:৪৩

ঠাকুরগাঁওয়ের সাবেক এমপি দবিরুল ইসলাম গ্রেফতার

ঠাকুরগাঁও, ৩ অক্টোবর, ২০২৪ (বাসস) : ঠাকুরগাঁও-২ আসনের সাতবারের  সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে গতরাতে রুহিয়া থানা পুলিশ  গ্রেফতার করেছেন।
বুধবার রাত আড়াইটার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেনের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, রুহিয়া থানার রামনাথ বাজারের এক আওয়ামী লীগ নেতার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। বালিয়াডাঙ্গী থানার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। ওই মামলায় তিনি প্রধান আসামী।
প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের সাবেক সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম ও তার বড় ছেলে মাজহারুল ইসলাম সুজনসহ ২৮ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা করেন হাবিবুল ইসলাম বাবলু নামের এক ব্যক্তি।ওই মামলায় দবিরুলের ছোট ছেলে ছাত্রলীগের সাবেক নেতা মমিরুল ইসলাম সুমন, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, আমজানখোর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আকালু ডোঙ্গা, একই উপজেলার তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান শামীমও আসামী।
মামলার অভিযোগে বলা হয়, বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝারি মৌজায় প্রায় ৯০ একর জমি কিনে ভোগদখল করে আসছেন হাবিবুল ইসলাম বাবলু। এর মধ্যে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম, মাজহারুল ইসলাম সুজনসহ আসামীরা বাদীর কাছে ১০ কোটি টাকা চাঁদা দাবি করেন।
এ মামলা ছাড়াও দবিরুল ইসলাম কে গত ৫ আগস্ট ঠাকুরগাঁও রোড এলাকায় ৪ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকে  পুড়িয়ে হত্যার মামলায়  আসামী করা হয়।
দবিরুল ইসলামকে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করার কথা রয়েছে বলে জানিয়েছে পুলিশ সুত্র।