বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ১৪:৫৮
আপডেট : ০৩ অক্টোবর ২০২৪, ১৫:০০

চাঁদপুরে ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

চাঁদপুর , ৩ অক্টোবর, ২০২৪ (বাসস): দেশে  সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে চাঁদপুরে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। অতি বৃষ্টিতে চাঁদপুরে জনজীবন স্থবির হয়ে পড়েছে। বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত চাঁদপুর জেলায়  ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
বৃষ্টির কারনে শহরের বিভিন্ন সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে। বিশেষ করে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের লোকজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে বেশি। বৃষ্টিতে ভিজেই স্কুল, কলেজ ও মাদ্রাসায় গেছে শিক্ষার্থীরা।
এদিকে বৃষ্টির কারনে সড়কে যানবাহন ও লোকজনের চলাফেরা ছিল কম। এছাড়া জেলার আগাম সবজি চাষে ব্যাহত হওয়ার আশংকা রয়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ। বৈরী আবহাওয়া থাকলেও ঢাকা-চাঁদপুর ও নারায়নগঞ্জ রুটে ছোট-বড় সব ধরণের লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।
চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ্ মো. শোয়েবুল ইসলাম জানান, বুধবার সকাল ৯ টা থেকে আজ বৃহস্পতিবার  দুপুর ১২ টা  পর্যন্ত জেলায়  ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এখন পর্যন্ত বৃষ্টি অব্যাহত রয়েছে।
তিনি আরও বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে বাংলাদেশ ও তৎসলংগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা (২-৪) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।