বাসস
  ১৫ অক্টোবর ২০২৪, ১৯:৩৩

চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জনসহ ৪ জন নিহত

চট্টগ্রাম, ১৫ অক্টোবর ২০২৪ (বাসস) : চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জনসহ ৪ জন নিহত ও ৭ জন আহত হয়েছেন। মিরসরাই, হাটহাজারী ও পটিয়ায় এ তিনটি দুর্ঘটনা ঘটে।
জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার বড় দারোগাহাট থেকে  ট্যাক্সিতে চড়ে পূর্ব খৈয়াছড়া এলাকায় আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন যাত্রীরা। দুপুর দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়ার খৈয়াছড়া ঝর্ণা রাস্তার মাথায় দাঁড়িয়ে যাত্রী নামানোর সময় পেছন থেকে পণ্যবাহী একটি ট্রাক ট্যাক্সিকে সজোরে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই এক শিশু ও নারীসহ তিনজনের মৃত্যু হয়। নিহতরা হলেন- সীতাকুণ্ড উপজেলার দক্ষিণ বগা চতর এলাকার আবুল কালামের স্ত্রী নুরজাহান বেগম (৪৫), তার মেয়ে কাজল রেখা (২২) ও ছয় মাসের পুত্র মোহাম্মদ আনাস। তারা সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের দক্ষিণ বগাচতর গ্রামের জামান মিস্ত্রি বাড়ির বাসিন্দা। দুর্ঘটনায়  আহত ৩ জন হলেন- নিজাম উদ্দিন (৩০), সাইফুল ইসলাম (২৯) ও শিরিন আক্তার (২০)। 
মিরসরাইয়ের জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ জানায়, নিহতদের মরদেহ মস্তাননগর হাসপাতালে নেয়া হয়েছে। ট্যাক্সিটি  ঘটনাস্থল থেকে উদ্ধার করে ফাঁড়িতে আনা হয়েছে। নিহতদের পরিবারের  সদস্যদের লাশ বুঝিয়ে দেয়া হবে। 
এদিকে, সকাল সাড়ে ৮ টার দিকে হাটহাজারীতে বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মোহাম্মদ আজওয়াদ (১৩) নামে এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে হাটহাজারী পৌরসভার ৪ নং ওয়ার্ডের মধুমাহবুবের বাড়ির আলমগীরের ছেলে। 
মির্জাপুর ইউনিয়নের চারিয়া মাদরাসার সামনে হাটহাজারী-নাজিরহাট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 
পুলিশ জানায়, কিশোরটির মরদেহ উদ্ধার করে ময়না-তদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাস ও চালককে আটক করা হয়েছে।
এছাড়া, পটিয়া উপজেলায় সকাল ৯ টার দিকে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৪ যাত্রী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া মনসা আইডিয়াল হাই স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে গেলেও আহতরা শঙ্কামুক্ত।