বাসস
  ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৩

নদী ভাঙন রোধে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সারাদেশের নদী ভাঙন রোধে দ্রুত কাজ করছে সরকার। দেশের ২২টি জেলায় ভাঙনের ঝুঁকিপূর্ণ ৫৪টি এলাকা চিহ্নিত করা হয়েছে। 
আজ বৃহস্পতিবার নেত্রকোনার আটপাড়া উপজেলার মগড়া নদীর ভাঙনকবলিত চাড়িয়া গ্রাম ও চরগাতিয়া গ্রাম এবং সড়ক পরিদর্শন শেষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, সরকারের কার্যকর ব্যবস্থা নেওয়ার কারণেই গত ১৩ বছরে সারাদেশে নদী ভাঙনের পরিমাণ সাড়ে ৯ হাজার হেক্টর থেকে সাড়ে ৩ হাজার হেক্টরে নেমেছে। হাওড় অঞ্চলেও ভাঙন রোধে কাজ করা হয়েছে। 
দেশের হাওরের উন্নয়নে কাজ করছে সরকার এ কথা উল্লেখ করে শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের মানুষের দুঃখ-কষ্ট লাঘবে এ অঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্বারোপ করেছেন। তাঁর নির্দেশে হাওর অঞ্চল রক্ষায় স্থায়ী প্রকল্প গ্রহণ করা হয়েছে।
আটপাড়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মো. খায়রুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আনজু’র সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম লিটন অন্যান্যের মাঝে বক্তৃতা করেন।