বাসস
  ১২ মার্চ ২০২৩, ২১:৪৪
আপডেট : ১২ মার্চ ২০২৩, ২১:৪৬

দশম ওয়েজবোর্ড গঠন এবং নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে সোচ্চার হতে বিএফইউজে’র শীর্ষ নেতৃবৃন্দের আহ্বান

গাজীপুর, ১২ মার্চ, ২০২৩ (বাসস) : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র শীর্ষ নেতৃবৃন্দ  দশম ওয়েজবোর্ড গঠন ও নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের মাধ্যমে সাংবাদিকদের অর্থনৈতিক নিরাপত্তা ও সুরুক্ষায় গণমাধ্যকর্মীদের আরো সোচ্চার হতে আহবান জানিয়েছেন। তারা বলেন, গণমাধ্যম কর্মী আইন  পাস করে সাংবাদিকদের অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হয়ে সবাইকে সোচ্চার হতে হবে।
গাজীপুর মহানগরীর শিববাড়ি ইউরো-বাংলা কনভেনশন সেন্টারে শনিবার দুপুরে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে)’র দ্বি-বার্ষিক সাধারণ সভায় দেশের শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দ এই আহবান জানান।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজে’র সভাপতি জনাব ওমর ফারুক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, বিএফইউজের সহসভাপতি মধুসূদন মন্ডল, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, বিএফইউজের দপ্তর সম্পাদক  সেবিকা রাণী ,নির্বাহী পরিষদ সদস্য নূরে জান্নাত আক্তার সীমা।
জিইউজের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, গাজীপুর পুলিশ সুপার কাজী শফিকুল আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি মিডিয়া ইব্রাহিম খান, ওশি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এ.আর চৌধুরী রিপন, দৈনিক ইত্তেফাকের সিনিয়র সাব-এডিটর আল মামুন, জিইউজের সহ-সভাপতি এম.এ সালাম শান্ত,যুগ্ম সাধারণ নুরুল আমিন সিকদার,সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ মো. মনিরুজ্জামান, মোহাম্মদ.আল মামুন প্রমুখ।
সভায় শ্রম অধিদপ্তরের শ্রম কর্মকর্তা শাহ সুলতান আশরাফুল আহমেদ পর্যবেক্ষক হিসেবে এবং দৈনিক যুগান্তরের সিনিয়র সাংবাদিক আতাউর রহমান,দৈনিক সংবাদের মুকুল কুমার মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন। পরে সাংগঠনিক পর্বে সংগঠনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্টের ওপর আলোচনা করে তা পাস করা হয়। সভায় জিইউজিকে অঙ্গ অধীভুক্ত করায় বিএফইউজেকে ধন্যবাদ  জানিয়ে একটি প্রস্তাব গৃহীত হয়। পরে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গফন করা হয়।
এর আগে সভায় গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সদস্যদের জন্য কর্মক্ষেত্রে দুর্ঘটনা বিষয়ক সাংবাদিকদের ভূমিকা নিয়ে ফাউন্ডেশনের সহায়তায় একটি  সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুইয়া। আলোচনায় অংশ নেন বীর মুক্তিযেদ্ধা ও সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, ওশি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এ.আর চৌধুরী রিপন, কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ আলম  প্রমুখ