বাসস
  ২১ মার্চ ২০২৩, ২২:০১

বাংদেশের শিক্ষা ও স্বাস্থ্য খাত এখন অনেক অগ্রসর : প্রবাসী কল্যাণমন্ত্রী

সিলেট, ২১ মার্চ, ২০২৩ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্য খাত এখন অনেক অগ্রসর হয়েছে।
মন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় রস্তমপুর কলেজ ও বিকাল ৩টায় তোয়াকুল কলেজ আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।
এসময় তিনি আরও বলেন, সরকার শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছে। প্রতিটি জেলায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠার পাশাপাশি উচ্চশিক্ষারও ব্যবস্থা করা হয়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ও স্বাস্থ্যসেবাকে এগিয়ে নেয়া হচ্ছে।
মন্ত্রী বলেন, সরকার বিজ্ঞানকে বিশেষ গুরুত্ব দিচ্ছে। বিজ্ঞান বিষয়ে দক্ষতা অর্জন করে ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের আরও উন্নত হতে হবে। সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকেও আধুনিক করা হচ্ছে। এসময় তিনি শিক্ষার্থীদেরকে কারিগরি,তথ্যপ্রযুক্তির প্রশিক্ষণ ও বিষয়ভিত্তিক দক্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করেন।এময় মন্ত্রী বলেন জাতির পিতার কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরিসীম মমত্ববোধ আর পরম ভালোবাসা নিয়ে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার দুর্দ্শী ও সৎ নেতৃত্বে দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি বিশেষভাবে শিক্ষা ও  স্বাস্থ্য খাতের বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়নের এ গতিধারা অব্যাহত রাতে তিনি আগামী নির্বাচনে আওয়ামীলীগের নেতৃত্বে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করারও আহবান জানান।
এসকল অনুষ্ঠানে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, সাংগঠনিক সম্পাদক ও রস্তমপুর কলেজ গভর্নিং বডির সভাপতি এডভোকেট জামাল উদ্দিন, তোয়াকুল কলেজের অধ্যক্ষ লোকমান হোসেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক শাহাব উদ্দিন, আহমেদ মোস্তাকিন, গোয়াইনঘাট উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফ জামিল লায়েক, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব প্রমুখ।
মন্ত্রী বিকালে উপজেলার নন্দিরগাওঁ ইউনিয়নের নোয়াগাওঁ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন। বিকেলে নন্দিরগাওঁ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন। সন্ধ্যা ৬ টায় তিনি নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ মাঠে সেলাই মেশিন বিতরণ করেন।