বাসস
  ০৬ মে ২০২৩, ২২:৪০

জনগণের সেবা করা আমাদের মূল লক্ষ্য : মাহবুব হোসেন

মাগুরা, ৬ মে, ২০২৩ (বাসস) : মন্ত্রী পরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, জনগণের সেবক হিসেবে মানুষের সেবা করাই আমাদের মূল লক্ষ্য। 
তিনি আরো বলেন, বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ বির্নিমানে কাজ করছে। এ জন্য সরকারের প্রতিটি বিভাগকে সততার সঙ্গে কাজ করতে হবে।
মাহবুব হোসেন আজ সন্ধ্যায় মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা প্রশাসক মোহম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার মো.জিল্লুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক সুফি মো. রফিকুজ্জামান প্রমুখ।   
মাহবুব হোসেন বলেন, আমাদের মূল উদ্দেশ্য হলো জনগণের সার্বিক সেবার মান উন্নয়ন করা। এ জন্য  জনপ্রতিনিধিদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। তাদের সাথে সংযত ও সুশৃঙ্খল আচরণ করতে হবে। সরকার জনগনের জীবনমান উন্নয়নে কাজ করছে। সরকারের পক্ষে দেশের সার্বিক উন্নয়নে আমরা কাজ করবো। 
জনগণের সঙ্গে ভাল আচরণ করা তাদের নৈতিক দায়িত্ব উল্লেখ করে তিনি আরো বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখার পাশাপাশি সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কোন গুজব সৃষ্টি করা যাবে না। যারা গুজব সৃষ্টি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।  
এর আগে শনিবার বিকেলে মাগুরা সদর উপজেলা চত্বরে স্থাপিত ‘আবহমান বাংলাদেশ’ নামের মুক্ত মঞ্চের উদ্বোধন করেন মন্ত্রী পরিষদের সচিব মো. মাহবুব হোসেন। 
এ সময় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী, মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তারিফ-উল হাসান প্রমুখ।
অনুষ্ঠানে জানানো হয়, সদর উপজেলার অর্থায়নে ২১ লাখ টাকা ব্যয়ে এই মুক্ত মঞ্চটি নির্মিত হয়েছে।
পরে তিনি জেলা কালেক্টরেট মাঠে ৩টি তাল গাছের চারা রোপন ও কলেক্টরেট চত্বরে ডে কেয়ার সেন্টারের উদ্বোধন করেন।