বাসস
  ১০ মে ২০২৩, ২২:১৪

মাওলানা মামুনুল হকের জামিন স্থগিত

ঢাকা, ১০ মে, ২০২৩ (বাসস) : নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দায়ের করা দুই মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে হাইকোটের দেয়া জামিন ১২ জুন পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের কোর্ট।
রাষ্ট্রপক্ষে আনা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি এম, ইনায়েতুর রহিম জামিন স্থগিত করে আজ এ আদেশ দেন।
আদালতে মামুনুল হকের পক্ষে শুনানি করেন এডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন এডভোকেট আনিসুর রহমান রায়হান। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী।
এর আগে গতকাল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় নাশকতার অভিযোগে দায়ের করা ৩ মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট।
গত ৩ মে রাজধানীর পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা ৫ মামলায় হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে বুধবার একটি হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এই ৫ মামলায় জামিন বহাল রাখেন চেম্বার কোর্ট।
২০২১ সালের ৩০ এপ্রিল বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে হেফাজতে ইসলামের আলোচিত নেতা মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন তার দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা। ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন রয়েল রিসোর্টে জান্নাত আরা ঝর্ণাসহ মামুনুল হককে আটক করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে ঝর্ণাকে নিজের দ্বিতীয় স্ত্রী হিসেবে দাবি করেন মামুনুল হক। এরপর ২০২১ সালের ১৮ এপ্রিল হেফাজতে ইসলাম নেতা মাওলানা মামুনুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।