বাসস
  ১৫ মে ২০২৩, ২০:১৬

নীলফামারীতে প্রতিবন্ধী এসএসসি পরীক্ষার্থীকে হুইল চেয়ার প্রদান 

নীলফামারী, ১৫ মে ২০২৩ (বাসস) : জেলায় আজ পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের সুবিধার্থে শারীরিক প্রতিবন্ধী এসএসসি পরীক্ষার্থী গোলাপী রায়কে হুইল চেয়ার প্রদান করেছে সদর উপজেলা পরিষদ।
আজ সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এসএসসি পরীক্ষার্থী গোলাপী রায়কে হুইল চেয়ার প্রদান করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার। 
এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ তালুকদার প্রমুখ।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, জেলার সদর উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের পাটোয়ারী পাড়া গ্রামের অনিল চন্দ্র রায়ের মেয়ে গোলাপী রায়। শারীরিক প্রতিবন্ধতা নিয়ে জেলা শহরের শহীদ জিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে গোলাপী। তার পরীক্ষা কেন্দ্র নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়। একটি হুইল চেয়ারের অভাবে পরীক্ষা কেন্দ্রে যাতায়াতে অনেক কষ্ট হচ্ছিল। এ বিষয়টি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে এলে দ্রুত হুইল চেয়ারের ব্যবস্থা করে দেন তারা।
হুইল চেয়ার পেয়ে আনন্দিত হয়ে গোলাপী রায় বলেন, ‘আমার চলাফেরার জন্য একটি হুইল চেয়ারে প্রয়োজনীয়তা অনেকদিন ধরে অনুভব করছিলাম। কিন্তু বাবার অভাব অনটনের সংসারে সেটি যোগাড় করা সম্ভব হয়নি।  এখন হুইল চেয়ার পেয়ে পরীক্ষা কেন্দ্রে যাতায়াতসহ খুব সহজে চলাফেরা করতে পারবো।’ 
হুইল চেয়ার প্রদানের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এসএসসি পরীক্ষার্থী গোলাপী রায়।