বাসস
  ২৪ জুলাই ২০২৩, ২১:০৬

নেত্রকোণা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নেত্রকোণা, ২৪ জুলাই, ২০২৩ (বাসস) : নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজ্জাদুল হাসান তার মনোনয়নপত্র দাখিল করেছেন। 
মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আজ দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তিনি মনোনয়নপত্র দাখিল করেন।
জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ‘আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজ্জাদুল হাসান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (রির্টানিং অফিসার) মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরীর কাছে আজ মনোনয়ন পত্র দাখিল করেন। বিকেল ৪টা পর্যন্ত আর কোন প্রার্থী মনোনয়নত্র জমা দেননি।’
মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান বলেন, ‘নির্বাচিত হলে এলাকার উন্নয়নে নিজেকে নিয়োজিত করবো। এলাকায় যে উন্নয়ন কাজ চলছে তা এগিয়ে নিতে আমি প্রতিশ্রুতিবদ্ধ থাকবো।’ 
মনোনয়ন জমা শেষে বিকেলে তিনি জেলা প্রেসক্লাবে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
গত ১১ জুলাই এই আসনের সংসদ সদস্য রেবেকা মমিন মারা  যাওয়ায় আসনটি শুন্য হয়। ১৫ জুলাই নির্বাচন কমিশন আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচনের তফসিল ঘোষনা করে।
তফসিল অনুযায়ী ২৪ জুলাই মনোনয়নপত্র দাখিল, ২৫ জুলাই বাছাই, ৩১ জুলাই প্রত্যাহার, ২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ।
আসনটিতে মোট ৩ লাখ ৪৮ হাজার ৪৬৭ জন ভোটার রয়েছেন। এরমধ্যে ১ লাখ ৭৬ হাজার ৯৯ জন পুরুষ আর ১ লাখ ৭২ হাজার ৩৫৬ জন নারী। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১২ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৭ টি।