বাসস
  ১৮ আগস্ট ২০২৩, ২০:০১

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে সাংস্কৃতিক জাগরণ খুব বেশী দরকার : শিক্ষামন্ত্রী 

চাঁদপুর, ১৮ আগস্ট, ২০২৩ (বাসস) : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, নতুন প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে সাংস্কৃতিক জাগরণ খুব বেশী দরকার।
জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার আয়োজনে শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দীপু মনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে ছিলেন, কেমন ছিলেন, বঙ্গবন্ধুর কারণে কীভাবে আমরা স্বাধীন বাংলাদেশ পেলাম এবং বাংলাদেশকে তিনি কোথায় নিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন এবং শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়েনে কীভাবে কাজ করছেন তা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে। 
তিনি বলেন, সঠিক ও সত্য তথ্যই কেবল যত অপশক্তি ও অপপ্রচার আছে তা প্রতিহত করতে পারে। আমাদের ভাষা ও সংস্কৃতির উপর যাতে কোন আঘাত হানতে না পারে সেই জন্য সাংস্কৃতিক কর্মীদের আরো বেশি সোচ্চার হতে হবে। 
বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পিযুষের সভাপতিত্বে মূখ্য আলোচকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন নিপু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মিঠুন। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ উদযাপন পরিষদের আহ্বায়ক কে এম মাসুদ। 
আলোচনা সভার পূর্বে কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গান, উত্তরীয় পরিধান ও দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে পুরস্কার বিতরণ করা হয়।