বাসস
  ১২ জুলাই ২০২৪, ২৩:৩০
আপডেট : ১২ জুলাই ২০২৪, ২৩:৫৮

গুজবসহ সবধরনের অপরাধের বিরুদ্ধে সাংবাদিকদের আরো সোচ্চার হওয়ার আহ্বান সমাজকল্যাণ মন্ত্রীর

ঢাকা,  ১২ জুলাই, ২০২৪ (বাসস) : গুজবসহ সবধরনের অপরাধের বিরুদ্ধে অপরাধ বিষয়ক সাংবাদিকদের আরো সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল অনুষ্ঠানের ভার্চুয়ালি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় সমাজকল্যাণ মন্ত্রী এ আহবান জানান। এ সময় ভার্চুয়ালি যুক্ত ছিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। 
ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খানের সভাপতিত্বে এ সময় ফেস্টিভ্যালের বিস্তারিত তুলে ধরেন ক্র্যাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল ইসলাম মানিক। এতে বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন ও ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিল্টন। স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। 
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, পারভেজ খান, আবুল খায়ের, ইসারফ হোসেন ইসা, মির্জা মেহেদী তমাল, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ক্র্যাবের উপদেষ্টা ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্র্যাবের সিনিয়র সদস্য ও ডিআরইউ’র বর্তমান সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ  এবং সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, অনুসন্ধানী সাংবাদিকতার বিকল্প নেই। সাংবাদিকরা সব সময় সত্য প্রকাশে সচেতন ছিলেন। বিভিন্ন সময় দেশে-বিদেশে যেসব অপপ্রচার হয়েছে সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সঠিক তথ্য তুলে ধরেছেন। 


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতাকে গুরুত্ব দেন এবং সেটি নিশ্চিত করার জন্য কাজ করেন।
ডা. দীপু মনি বলেন, ক্রাইম রিপোর্টাররা পেশাগত কাজের পাশাপাশি খেলাধুলায়ও মনোনিবেশ করে থাকেন । গুজবসহ সবধরনের অপরাধের বিরুদ্ধে ক্রাইম রিপোর্টাররা আরো বেশি সোচ্চার হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। 
ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান বৈরি আবহাওয়া ও জলাবদ্ধতা উপেক্ষা করে অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সকল সাংবাদিক ও অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে স্পোর্টস ফেস্টিভ্যালে স্পন্সর করায় ওয়ালটনকে ধন্যবাদ জানান তিনি। 
ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, বরাবরের মতো এবারও উৎসবমুখর পরিবেশে ক্র্যাবে স্পোর্টস ফেস্টিভ্যাল ও ফল উৎসব উদযাপন হচ্ছে। আশা করি সকল সদস্য ও পরিবার এই উৎসবে যোগ দেবেন।
ক্র্যাব ইসির সার্বিক তত্ত্বাবধানে ক্রীড়া ফেস্টিভ্যাল উদ্বোধনের পর শুরু হয় ক্র্যাব ফল উৎসব। এরপর দেশীয় বাহারী ফলের স্বাদ নেন আমন্ত্রিত অতিথি ও ক্র্যাব সদস্যরা। 
দেশীয় ফলের মধ্যে ছিলো- আম, কাঁঠাল, কলা, আনারস, পেয়ারা, কামরাঙ্গা, আমড়া, বাঙ্গি, সবেদা, ড্রাগন, করমচা ও গাবসহ আরো কয়েক ধরনের দেশীয় বাহারি ফল।
বরাবরের মতো এবারও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় ওয়াল্টন গ্রুপ সার্বিক সহযোগিতা করছে। এবারের ক্রীড়া প্রতিযোগিতায় যে সব সিনিয়র সদস্য শারীরিক কারণে অংশগ্রহণ করতে পারবেন না, তাদের মধ্যে দশজনকে বিশেষ পুরস্কারের ব্যবস্থা করবে ওয়ালটন গ্রুপ। পাশাপাশি সদস্যদের স্ত্রীর জন্য লুডু খেলার আয়োজনও থাকছে।