বাসস
  ২৩ জুলাই ২০২৪, ২১:০৫
আপডেট : ২৪ জুলাই ২০২৪, ১৫:২৭

আজ থেকে খুলছে সরকারি ও বেসরকারী অফিস

ঢাকা, ২৪ জুলাই, ২০২৪ (বাসস) : সকল সরকারি ও বেসরকারীএবং স্বায়ত্বশাসিত প্রতিষ্টানে অফিস আজ সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে।
জনপ্রশাসন মন্ত্রণালয় এ কথা জানায়।
এরআগে সরকার ২১ ও ২২ জুলাই (রবি ও সোমবার) দুই দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছিল। পরবর্তীতে আরও একদিন (মঙ্গলবার) সরকারি ছুটি বাড়ানো হয়।
কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশের উদ্ভূত পরিস্থিতিতে জারি করা কারফিউ আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ এবং নরসিংদীতে বলবৎ থাকবে। তবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল থাকবে।
এদিকে ‘কমপ্লিট শাটডাউন’ চলাকালে দুবৃর্ত্তদের হামলা, ভাঙ্গচুর এবং অগ্নিসংযোগের কারণে মেট্রো রেলের কয়েকটি স্টেশন ধ্বংসস্তুপে পরিণত হওয়ায় কতৃপক্ষ মেট্রো রেল চলাচল ব›দ্ধ রাখাতে রাজধানীর উত্তরা ও মিরপুরের অফিসগামীদের চরম দুর্ভোগে পড়তে দেখা গেছে। রাস্তায় ছিল তীব্র যানজট। মিরপুর পুরোপুরি পুর্বাবস্থায় ফিরে যায়।
অফিসগামী হাজার হাজার লোককে দীর্ঘক্ষণ রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। তীব্র যানজটে নাকাল ছিল মিরপুর রোড়। গণপরিবহণে তিল ধারনের ঠাঁই ছিল না। মহিলারা পড়েন চরম বিপাকে। বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলমান কারফিউ শিথিল করায় সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের সময়সুচি সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারন করা হয়।
মিরপুর থেকে মতিঝিলের অফিসগামী আদিবা চৌধুরী ও আফরা জামান চৌধুরী বাসস’কে জানিয়েছেন, তাদের বাসে চড়ে অফিসে আসতে সময় লেগেছে প্রায় ৪ ঘন্টা। অনেকে পাঁয়ে হেঁটে নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করে। আবার কেউ কেউ শেয়ার রাইডার পাঠাওয়ে চড়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছে।