বাসস
  ০৭ আগস্ট ২০২৪, ১৬:০২

আশুলিয়া পুলিশ ও সেনাবাহিনী টহল দলের ভুল বুঝাবুঝি নিয়ে প্রচারিত বিভ্রান্তি প্রসঙ্গে

ঢাকা, ৭ আগস্ট, ২০২৪ (বাসস) : আশুলিয়া থানা পুলিশ ও সেনাবাহিনীর টহল দলের ভুল বোঝাবুঝির নিয়ে প্রচারিত বিভ্রান্তিকর অসত্য তথ্য বিশ্বাস না করার আহ্বান জানানো হয়েছে।
আজ অন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকলের জান-মাল রক্ষার্থে গত ৫ আগস্ট সাভার সেনানিবাস থেকে একটি টহল দল আশুলিয়া থানার কাছাকাছি পৌঁছালে ভুল বোঝাবুঝির কারণে পুলিশের গুলিতে টহল উপ-অধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন এবং কয়েকজন সেনাসদস্য রাবার বুলেটে আহত হন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাৎক্ষিণকভাবে আহতদেরকে নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশ্যে রওয়ানা হলে থানা ও আশেপাশে অবস্থানরত পুলিশ সদস্যরা সেনাবাহিনীর টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলি বর্ষণ করতে থাকে। এক্ষেত্রে দ্রুততার সাথে তাদেরকে চিহ্নিত করে নিরস্ত্র করা হয়।  
পুলিশ সদস্যদের সেনানিবাসে আশ্রয় নেয়ার তথ্য পেয়ে কিছু সংখ্যক বিক্ষুব্ধ জনতা, সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হয় এবং পুলিশ সদস্যদেরকে তাদের নিকট হস্তান্তরের দাবী জানায়। এ পর্যায়ে পুলিশ সদস্যদের নির¯ী¿করণ, পরিচয় নিশ্চিত করণ এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা প্রদান করা হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করে।
উল্লেখ্য, এই ঘটনাটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করা হয়, যা মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করার জন্য অনুরোধ করা হলো।