বাসস
  ০৮ আগস্ট ২০২৪, ২০:৪২

শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবক মূলক কাজ দেখে অভিভূত মির্জা ফখরুল

ফাইল ছবি

ঢাকা, ৮ আগস্ট, ২০২৪ (বাসস) : শিক্ষার্থীরা দেশের কল্যাণে মানুষের জন্য যেভাবে কাজ করেছে, তা দেখে আমি অভিভূত হয়েছি এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ বৃহস্পতিবার পঙ্গু হাসপাতালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহতদের দেখতে গিয়ে তিনি মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, আন্দোলনে যারা শরিক হয়েছিলেন, তার মধ্যে অসংখ্য শিক্ষার্থী ও নাগরিককে আমরা হারিয়ে ফেলেছি। শুধু কি তাই ? হাজার হাজার আহত হয়েছে। আজ আমরা হাসপাতালে এসেছি যারা আহত হয়েছেন তাদেরকে দেখার জন্য। এই হাসপাতালে আমরা একটা তালিকা পেয়েছি সেখানে দেখলাম ৮ তারিখ থেকে পাঁচ তারিখ পর্যন্ত প্রায় ৬ শ’র বেশি গুলি বিদ্ধ হয়ে আহত ভর্তি হয়েছেন। এই হাসপাতালই নয়, অসংখ্য হাসপাতালেই এরকম চিত্রই দেখা যাবে।
তিনি বলেন, আমি হাসপাতালে যে দৃশ্য দেখেছি সেটি দেখার মত নয় ছোট ছোট বাচ্চারা, একেবারে শিশু তারাও গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। শ্রমিকরা এখানে ভর্তি হয়েছে। আন্দোলন চলাকালীন এই ইনজুরি গুলো হয়েছে। এ নিন্দা ও প্রতিবাদ জানানোর ভাষা খুঁজে পাই না। 
আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে তিনি বলেন, যে ভয়াবহ দানব সরকার আমাদের উপর চেপে বসেছিল, তাদের পতন হয়েছে আমাদের শিক্ষার্থীদের আন্দোলনসহ রাজনৈতিক দল, নাগরিকদের মাধ্যমে। তাদের পতন হয়েছে, তারা পালিয়ে গিয়েছে। ছাত্র আন্দোলন তো সবাইকে স্যালুট ও অভিবাদন জানান ফখরুল।
আহত সকলেই সেরে উঠবেন এমন আশা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আমরা কথা বলেছি। সহযোগিতার কথা বলেছি। 
শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবকের ভূমিকা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, আমি অভিভূত হয়েছি। শিক্ষার্থীরা দেশের কল্যাণে মানুষের জন্য কিভাবে কাজ করছেন। গণতন্ত্র ফিরে আনার আন্দোলনে তারা অগ্রণী সেনার ভ্যানগার্ড হিসেবে কাজ করেছেন।
অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে ডক্টর ইউনূস প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রদের পক্ষ থেকে ও গোটা জাতির পক্ষ থেকেই নোবেল বিজয়ী ডক্টর ইউনূসকে মনোনীত করা হয়েছে। তার মত মানুষ সফল নেতৃত্বে দেশের বর্তমান পরিস্থিতি সেরে তুলবেন।