বাসস
  ১০ আগস্ট ২০২৪, ১২:৫৮

বেলগোরোদ, ব্রায়ানস্ক এবং কুরস্ক অঞ্চলে সন্ত্রাস দমনের ঘোষণা রাশিয়ার

মস্কো, ১০ আগস্ট, ২০২৪ (বাসস/তাস) : রাশিয়ার জাতীয় সন্ত্রাস বিরোধী কমিটি কুরস্ক, ব্রায়ানস্ক এবং বেলগোরোদ অঞ্চলে জনগণের নিরাপত্তা নিশ্চিত এবং কিয়েভ সরকার কর্তৃক সন্ত্রাসী হামলা বন্ধ করতে সন্ত্রাস বিরোধী ব্যবস্থা গ্রহণের ঘোষণা দিয়েছে।
জাতীয় সন্ত্রাস বিরোধী কমিটির চেয়ারম্যান এবং রাশিয়ান ফেডারেল সিকিউরিটি সার্ভিস’র ডিরেক্টর আলেকজান্ডার বোর্টনিকভ সিদ্ধান্ত  নিয়েছেন, ‘কিয়েভ সরকার আমাদের দেশের বেশ কয়েকটি অঞ্চলে পরিস্থিতি অস্থিতিশীল করার একটি নজিরবিহীন চক্রান্ত করছে। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ইউনিট দ্বারা কুরস্ক অঞ্চলের ভূখ-ে সন্ত্রাসী হামলায় বেসামরিক নাগরিক হতাহত ও তাদের বাড়ি-ঘর এবং অন্যান্য স্থাপনা ধ্বংস হয়েছে। বাড়ি ও অন্যান্য বেসামরিক স্থাপনাসহ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সন্ত্রাস বিরোধি পাল্টা অভিযান চালাবে।
কমিটি এক বিবৃতিতে বলেছে, ‘গত ৯ আগস্ট, ২০২৪ থেকে বেলগোরদ, ব্রায়ানস্ক এবং কুরস্ক অঞ্চলে সন্ত্রাস বিরোধী অভিযান শুরু হয়েছে।’
সংস্থাটি বলেছে, সেরকার জনগণের নিরাপত্তা নিশ্চিত, আইন শৃঙ্খলা বজায় রাখতে এবং সন্ত্রাসীদের কবল থেকে স্থাপনাগুলোর সুরক্ষা জোরদার করার পদক্ষেপ নিচ্ছে।
সন্ত্রাসবাদ দমনের অংশ হিসেবে সরকার বেসামরিক নাগরিকদের নিরাপদ এলাকায় সরিয়ে নিতে পারে। এছাড়া ফোনের মাধ্যমে যোগাযোগ নিয়ন্ত্রণ, যোগাযোগ সীমিত এবং যানবাহন রিকুইজিশন করতে পারে। সরকার বিপজ্জনক সরজ্ঞাম সংশ্লিষ্ট উৎপাদন কার্যক্রম স্থগিত করতে পারে।