বাসস
  ১১ আগস্ট ২০২৪, ১২:২৭

কিয়েভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় দুজন নিহত

কিয়েভ, ইউক্রেন, ১১ আগস্ট, ২০২৪ (বাসস ডেস্ক) : ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে গতরাতে রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলায় এক ব্যক্তি এবং তার চার বছরের ছেলে নিহত হয়েছে। জরুরি পরিষেবা রবিবার এ কথা জানিয়েছে।
শনিবার রাতে কিয়েভের কেন্দ্রে এবং পূর্বাংশে বিস্ফোরণ হয়েছে উল্লেখ করে এএফপি সাংবাদিকরা বলেছেন, ইউক্রেনের বিমান বাহিনী বলেছে দুটি রাশিয়ান ক্ষেপণাস্ত্র শহরের দিকে যাচ্ছিল।
এএফপির একজন সাংবাদিক বলেছেন, রাজধানীতে বিমান হামলার সাইরেন বেজে উঠে এবং রাতের আকাশে অন্তত দুটি ঝলকানি দেখা যায়।
কিয়েভের সামরিক প্রশাসন টেলিগ্রামে একটি পোস্টে বলেছে,শহরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। ইউক্রেনের বিমান বাহিনী জানিয়েছে, আরও পাঁচটি অঞ্চলে ড্রোন হামলা চালানো হয়েছে।
ইউক্রেনের স্টেট ইমার্জেন্সি সার্ভিস টেলিগ্রামে জানিয়েছে, কিয়েভের উপকন্ঠে ব্রোভারি জেলার আবাসিক ভবনগুলোতে একটি ক্ষেপণাস্ত্রের টুকরো পড়েছিল।
এতে বলা হয়েছে, অনুসন্ধান ও উদ্ধার অভিযানের সময় ৩৫ বছর বয়সী এক ব্যক্তি এবং তার চার বছরের ছেলেকে একটি ভবনের ধ্বংসস্তুপের মধ্যে মৃত অবস্থায় পাওয়া গেছে। গুরুতর আহত হয়েছেন আরও তিনজন।
রাশিয়ার ভূখন্ডে কিয়েভের সাম্প্রতিক আক্রমণের প্রতিক্রিয়া হিসাবে মস্কো বিমান হামলা চালাতে পারে।এ নিয়ে সাম্প্রতিক দিনগুলোতে অনেক ইউক্রেনীয়দের মধ্যে উদ্বেগ বাড়ছে।
ইউক্রেন নিয়মিতভাবে রুশ ক্ষেপণাস্ত্র এবং ড্রোন থেকে মারাত্মক বিমান হামলার শিকার হচ্ছে।
কিয়েভ বারবার পশ্চিমে তার মিত্রদের আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করার আহ্বান জানিয়েছে।
রাশিয়ার পক্ষ থেকে, কুরস্কের আঞ্চলিক গভর্নর আলেক্সি স্মিরনভ বলেছেন, কুরস্ক শহরে ১৩ জন আহত হয়েছে,যার মধ্যে দু’জন গুরুতর আহত হয়েছে।