বাসস
  ২৪ অক্টোবর ২০২৪, ১৯:৫৫

যৌক্তিক সময়ের মধ্যে জাতীয় নির্বাচন দেয়ার আহ্বান জানালেন গয়েশ্বর রায়

ঢাকা, ২৪ অক্টোবর, ২০২৪ (বাসস): বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় যৌক্তিক সময়ের মধ্যে জাতীয় নির্বাচন দেওয়ার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে মাওলানা মুহাম্মদ আকরম খাঁ হলে ‘জাগ্রত বাংলাদেশ’ আয়োজিত ‘দেশে বর্তমান প্রেক্ষাপটে অন্তর্বর্তীকালীন সরকার ও রাজনৈতিক দলের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে দেশের মালিক যে জনগণ তা বোঝানোর জন্য জনগণ ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচন করে একটি সংসদ ও সরকার গঠন করবে। এটাই বিপ্লবের মূল বক্তব্য। এই কারণে জ্ঞানী-গুণী ব্যক্তিদের দায়িত্ব দেয়া হয়েছে।’

‘নির্বাচন করার জন্য কত সময় দরকার হতে পারে তা আমরা বুঝি এবং সেই সময়টুকু আমরা দেবো’ এ কথা উল্লেখ করে গয়েশ্বর রায় বলেন, ‘সেই সময় অতিক্রান্ত হলে শহীদ জিয়াউর রহমানের গড়া দল বিএনপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে অবশ্যই ঘরে বসে চিনাবাদাম খাবে না। প্রকৃত বাস্তবতায় যেটা করার ভবিষ্যতে সেটাই করবে।

দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি না হয় সে ব্যাপারে সর্তক থাকার জন্যও তিনি বিএনপি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। 

‘জাগ্রত বাংলাদেশ’ এর সভাপতি জহিরুল ইসলাম কলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, জাগ্রত বাংলাদেশ’ এরর সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেলন হোসেন শাহীন প্রমূখ বক্তব্য রাখেন।