বাসস
  ২৪ অক্টোবর ২০২৪, ২০:০৬

বিএনপি’র নাম ভাঙিয়ে নতুন সংগঠন করলে ব্যবস্থা নেওয়া হবে : রিজভী

ঢাকা, ২৪ অক্টোবর, ২০২৪ (বাসস) : বিএনপি’র নাম ভাঙিয়ে কেউ কোনো নতুন সংগঠন করলে এর সঙ্গে দলের কোনো সম্পর্ক থাকবে না বলে জানিয়েছেন দলটির  সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘দলের স্বীকৃত অঙ্গসংগঠনের বাইরে শিক্ষকদের সংগঠন, চিকিৎসকদের সংগঠন ড্যাব, ইঞ্জিনিয়ার ও কৃষিবিদদের সংগঠন অ্যাব, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ, মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন আছে। এর বাইরে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জাতীয়তাবাদী নামের কোনো সংগঠন করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি বলেন, বিএনপির কেউ যদি ভুঁইফোড় কোন সংগঠনের ব্যানারে যায়, তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, পৃথিবী কাপানো এক আন্দোলনের মধ্য দিয়ে ফ্যাসিস্ট শেখ হাসিনাকে বিদায় করেছে ছাত্র জনতা। কিন্তু এখনো দ্রব্যমূল্যের সিন্ডিকেট ভাঙতে পারেনি সরকার। বিভিন্ন পন্য  আমদানির জন্য বিকল্প দেশ দেখা দরকার ছিল, যে উদ্যোগ সরকার নেয়নি।

একমাত্র শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই দেশে দুর্ভিক্ষের  সময় খাদ্যে স্বয়ংপূর্ণতা এনেছিলেন জানিয়ে তিনি বলেন, ‘আমাদেরকে কেন পরনির্ভরশীল হতে হবে? সিন্ডিকেট ভাঙতে সরকারের কোন পদক্ষেপ দেখা যাচ্ছে না। সিন্ডিকেট না ভাঙতে পারলে খেটে খাওয়া নি¤œ আয়ের মানুষ বাঁচতে পারবে না।’

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ সাংগঠনিক আব্দুল খালেক, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।