বাসস
  ০৮ মার্চ ২০২৩, ২১:৪৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনাবাসীকে নতুন পরিচয় দিয়েছেন : ডেপুটি স্পীকার

গাজীপুর, ৮ মার্চ, ২০২৩ (বাসস) : জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনাবাসীকে নতুন পরিচয় দিয়েছেন।
তিনি বলেন, এক সময় পাবনা জেলা নকশাল, চরমপন্থী, মুক্তিযুদ্ধের সময় বীর মুক্তিযোদ্ধাদের হত্যাকারী ও মা বোনের ইজ্জত লুণ্ঠনকারী রাজাকার-আল বদরের আস্তানা, মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীদের জায়গা হিসেবে পরিচিত ছিল।
তিনি আরো বলেন, এই সকল কালিমা দূর করে পাবনাবাসীকে নতুন চেতনা ও নতুন ভাবনায় উদ্বুদ্ধ হওয়ার সুযোগ করে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
শামসুল হক টুকু আজ গাজীপুরের উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে উত্তরাস্থ পাবনা সোসাইটি, ঢাকা’র  ৫ম বার্ষিক বনভোজন ২০২৩ উপলক্ষে ‘এক পাবনা, এক ভাবনা’ প্রতিপাদ্যে আয়োজিত ‘সুধী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
উত্তরা পাবনা সোসাইটি, ঢাকা’র সভাপতি ড. আমিন উদ্দিন মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে পাবনা ২ আসনের সংসদ সদস্য আহমেদ কবির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এছাড়াও এতে পাবনার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
শামসুল হক টুকু বলেন, অতীতে পাবনার যে পরিচয় ছিল, সেসব ভুলে প্রতিটি ক্ষেত্রে পাবনাবাসীকে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। এখন বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি পাবনা জেলার সন্তান। তাঁর সম্মান রক্ষার্থে এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে পাবনাবাসীকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।
তিনি আরো বলেন, পাবনাবাসী আর কখনোই নকশাল, উগ্রপন্থী ও জঙ্গি তৈরির কারখানার সঙ্গে যুক্ত হবে না এবং কাউকে হতেও দেবে না। এই অঙ্গিকার নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।