বাসস
  ২১ জুলাই ২০২৩, ১৯:৩৪
আপডেট : ২১ জুলাই ২০২৩, ১৯:৪৭

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৮৯৬ 

ঢাকা, ২১ জুলাই, ২০২৩ (বাসস) : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। হাসপাতালে ভর্তি হয়েছে ৮৯৬ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ৪০৩ এবং ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ৪৯৩ জন ভর্তি হয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬ হাজার ৭৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৫৬০ এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ২ হাজার ৫১৬ জন রোগী।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ২৮ হাজার ৪৪৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১৭ হাজার ৬৪৬ এবং ঢাকার বাইরে ১০ হাজার ৭৯৭ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৪০ জন মারা গেছেন। 
অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২২ হাজার ২১১ জন। এর মধ্যে ঢাকায় ১৩ হাজার ৯৬৪ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৮ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ৭৫৬ জন।  এর মধ্যে ঢাকায় ৩৬৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৩৯২ জন।