বাসস
  ২৮ আগস্ট ২০২৩, ১৫:০০

প্রিমিয়ার লিগ: সুপার সাব নুনেজের জোড়া গোলে লিভারপুলের দারুন জয়

নিউক্যাসল, ২৮ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি) : বদলী বেঞ্চ থেকে উঠে এসে শেষ ১০ মিনিটে জোড়া গোল করে লিভারপুলকে  জয় উপহার দিয়েছেন ডারউইন নুনেজ।  পিছিয়ে পড়ার  সত্ত্বেও  শেষ পর্যন্ত নুনেজের  জোড়া গোলে  ১০ জনের লিভারপুল ২-১ গোলে  নিউক্যাসলকে  পরাজিত করেছে।
সেন্ট জেমস পার্কে রোববার প্রিমিয়ার লিগে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের ভুলে এন্থনি গর্ডন ২৫ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন। ২৮ মিনিটে আলেক্সান্দার ইসাককে ফাউলের অপরাধে ভার্জিল ফন ডাইককে লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করতে হলে বাকি সময়টা একজন কম নিয়ে খেলতে হয়েছে লিভারপুলকে। কিন্তু একজন বেশী নিয়ে খেলার সুবিধা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি নিউক্যাসল। ৮১ মিনিটে উরুগুইয়ান স্ট্রাইকার নুনেজ প্রথমে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান। এরপর ইনজুরি টাইমে নিজের দ্বিতীয় গোলে দলকে জয় উপহার দেন বদলী বেঞ্চ থেকে উঠে আসা নুনেজ। লিভারপুল ক্যারিয়ারে খুব কমই দলের জয়ে মূল অবদান রাখতে পেরেছেন নুনেজ। লিভারপুল বস জার্গেন ক্লপ বলেছেন, ‘আমার কোচিং ক্যারিয়ারে অনেক ম্যাচেই ১০জন নিয়ে খেলেছি, কিন্তু কখনই এমন ঘটনা ঘটেনি। নিউক্যাসলের এই স্টেডিয়ামে  প্রতিকুল  পরিবেশে এভাবে জয় পাওয়াটা সত্যিই বিস্ময়কর।’
মাত্র এক বছর আগে ক্লাব রেকর্ড  ৮৫ মিলিয়ন পাউন্ডে নুনেজকে দলে ভিড়িয়েছিল লিভারপুল। কিন্তু মৌসুমের শুরুতে নাম্বার নাইন হিসেবে ক্লপের বিবেচনায় দিয়োগো জোতা কিংবা কোডি গাকপোকে ছাড়িয়ে তিনি উপরে উঠে আসতে পারেননি। ম্যাচ শেষে ১৩ মিনিট আগে তিনি বদলী বেঞ্চ থেকে মাঠে নেমেছিলেন। যতটুকু সময় মাঠে ছিলেন একের পর এক সুযোগ তৈরী করে গেছেন। নিউক্যাসলের  রক্ষনভাগকে ফাঁকি দিয়ে দুইবার তিনি নিক পোপকে পরাস্ত করে রেডসদের এগিয়ে দেন। ক্লপ বলেন, নুনেজ মাঠে নামার পর থেকেই সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। এটা নিশ্চিত যে সে ততটা খুশী ছিলনা। আমাদের আরো বেশী সহনশীল হতে হবে। এটা একটি নতুন দল, এখানে নতুন কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় যোগ হয়েছে। তাদের সময় দিতে হবে। দুই গোল করার পর নুনেজের মুখে হাসি দেখিনি।
এই জয়ে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে দুই পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে লিভারপুল। 
ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিটের মধ্যে লাল কার্ডের হাত থেকে রক্ষা পায় লিভারপুল। আলেক্সান্দার-আর্নল্ড প্রতিপক্ষের গর্ডনকে ফাউল করে বল বাইরে ছুঁড়ে মারেন। এই ঘটনায় রেফারি জন ব্রুকস তাকে শুধুমাত্র হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। 
এদিকে ব্রামাল লেনে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার সিটি। ৬৩ মিনিটে জ্যাক গ্রীলিশের সহায়তায় সিটিকে এগিয়ে দেন আর্লিং হালান্ড। ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে শেফিল্ডকে সমতায় ফেরান জেইডেন বোগলে। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনো বাকি। ৮৮ মিনিটে রড্রির গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। এর মাধ্যমে তিন ম্যাচে শতভাগ জয় নিশ্চিত করলো সিটিজেনরা।