বাসস
  ০৩ অক্টোবর ২০২৩, ১৪:০৯

প্রিমিয়ার লিগ: শেষ পর্যন্ত জয়ের দেখা পেল চেলসি

লন্ডন, ৩ অক্টোবর, ২০২৩ (বাসস/এএফপি) : প্রিমিয়ার লিগে অবশেষে জয়ের দেখা পেয়েছে চেলসি। সোমবার ফুলহ্যামকে তারা ২-০ গোলে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জণ করেছে। প্রথমার্ধে ৮২ সেকেন্ডের মধ্যে দুই গোলে ব্লুজদের জয় নিশ্চিত হয়। 
ইনজুরি আক্রান্ত মরিসিও পোচেত্তিনোর দল তাদের নিকটবর্তী প্রতিদ্বন্দ্বীদের মাঠে খেলতে যাবার সময় রেলিগেশন জোন থেকে মাত্র দুই পয়েন্ট উপরে ছিল। একইসাথে তাদের নামের পাশে ছিল মাত্র পাঁচ গোল। 
ম্যাচের শুরুতেই বেশ কিছু গোলের সুযোগ নষ্ট হওয়ায় আবারো সেই একই চিত্র দেখার আক্ষেপ করছিল চেলসি সমর্থকরা। কিন্তু ইউক্রেনিয়ান উইঙ্গার মিখাইলো মাড্রিক ১৮ মিনিটে চেলসির জার্সিতে ক্যারিয়ারের প্রথম গোল করে সফরকারীদের এগিয়ে দেন। চোখের পলক না পড়তেই কয়েক সেকেন্ডের মধ্যে ব্যবধান দ্বিগুন করেন আরমান্ডো ব্রোয়া। 
এই জয়ে চেলসি লিগ টেবিলের মাঝামাঝিতে উঠে এসেছে। নতুন ম্যানেজার পোচেত্তিনোর উপর চাপও কমেছে। এর আগে তিনটি প্রিমিয়ার লিগ ম্যাচে গোল করতে ব্যর্থ হয় চেলসি। যে কারনে ম্যাচের ফলাফলও তাদের পক্ষে ছিলনা। টটেনহ্যাম ও পিএসজির সাবেক বস পোচেত্তিনো বরাবরই আক্রমনভাগের ব্যর্থতাকে সামনে নিয়ে এসেছেন। যদিও গতকাল দ্রুত দুই গোলের সুবাদে জয় নিশ্চিত হওয়ায় কিছুটা স্বস্তি ফিরেছে বলে মন্তব্য করেছেন পোচেত্তিনো। স্কাই স্পোর্টসকে ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আত্মবিশ^াস ফিরিয়ে আনার জন্য এই জয়টা গুরুত্বপূর্ণ ছিল। আমাদের নিজেদের ওপর আস্থা ফিরেছে। আজকের সার্বিক পারফরমেন্স দারুন ছিল। আমি সত্যিই দারুন খুশী। যোগ্য দল হিসেবেই আমরা জয়ী হয়েছি।’
ক্রাভেন কটেজে দাপটের সাথেই খেলা শুরু করে চেলসি। আলবেনিয়ান ফরোয়ার্ড ব্রোয়া ২০২২ সালের নভেম্বরের পর প্রথমবারের মত মূল দলে সুযোগ পেয়ে নিজেকে প্রমান করেছেন। তিনি এবং মাড্রিক মিলে প্রথমেই গোলের সুযোগ হাতছাড়া করেন। কিন্তু ১৮ মিনিটে বামদিক থেকে লেভি কলউইলের দুর পাল্লার পাসে মাড্রিক বল নিয়ন্ত্রনে নিয়ে দারুন এক স্ট্রাইকে চেলসিকে এগিয়ে দেন। জানুয়ারিতে বড় অর্থের বিনিময়ে শাখতার দোনেস্ক থেকে আসার পর এটাই মাড্রিকের প্রথম গোল। ফুলহ্যামের সেন্টার-হাফ টিম রিমের ভুলে ব্রোয়া পরের মিনিটেই ব্যবধান দ্বিগুন করেন। এরপর ব্যবধান বাড়ানোর আরো কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি পোচেত্তিনোর দল। এনজো ফার্নান্দেসের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে স্বাগতিকরা একটি শটও টার্গেটে করতে পারেননি। 
দ্বিতীয়ার্ধে মাড্রিকের পরিবর্তে মাঠে নামেন ডিফেন্ডার ইয়ান মাটসেন। বিরতির পর ফুলহ্যাম কিছুটা আগ্রাসী হয়ে ওঠে। ১০ মিনিটের মধ্যে কোচ মার্কো সিলভা ম্যাচে ফিওে আসার তাগিদে দুই ফরোয়ার্ড এ্যালেক্স ইউবি ও কার্লোস ভিনিসিয়াসকে মাঠে নামান। চেলসি গোলরক্ষক রবার্ট সানচেজকে একা পেয়েও ভিনিসিয়াস সফল হতে পারেননি। মাটসেনের জোড়ালো শট ফুলহ্যাম গোলরক্ষক ব্রেন্ড লেনো দারুন দক্ষতায় রুখে দেন। মাত্র ছয় গজ দুর থেকে বদলী খেলোয়াড় সাসা লুকিচ গোল করতে ব্যর্থ হলে পরাজয়ের ব্যবধান কমাতে পারেনি ফুলহ্যাম। 
এই জয়ে ফুলহ্যামকে গোল ব্যবধানে পিছনে ফেলে টেবিলের ১১তম স্থানে উঠে এসেছে চেলসি।