বাসস
  ০৩ অক্টোবর ২০২৩, ১৪:১৪

বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করলেন ইয়ামাল

বার্সেলোনা, ৩ অক্টোবর, ২০২৩ (বাসস/এএফপি) : টিনএজার লামিন ইয়ামাল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সাথে তিন বছরের চুক্তি নবায়ন করেছেন। নতুন চুক্তি অনযায়ী ইয়ামাল ২০২৬ সাল পর্যন্ত কাতালান ক্লাবটিতেই থাকছেন। এক বিবৃতিতে বার্সেলোনা এই ঘোষনা দিয়েছে।
নতুন চুক্তি অনুযায়ী ১৬ বছর বয়সী ইয়ামালের রিলিজ ক্লজ ধরা হয়েছে এক বিলিয়ন ইউরো। একই ধরনের চুক্তিতে সম্প্রতি স্বাক্ষর করেছেন বার্সার আরো দুই তরুন তুর্কি গাভি ও পেড্রি। 
বর্তমানে ধারে ব্রাইটনে খেলতে যাওয়া আনসু ফাতির চুক্তিতেও একই ধরনের শর্ত রেখেছে বার্সা। 
গত এপ্রিলে রিয়াল বেটিসের বিপক্ষে মাত্র ১৫ বছর ২৯০ দিন বয়সে বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে ইয়ামালের। এ মৌসুমে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে লা লিগায় মূল দলে খেলার সুযোগ পান ইয়ামাল। একইসাথে সর্বকনিষ্ট খেলোয়াড় হিসেবে কোন ম্যাচে এ্যাসিস্ট করারও রেকর্ড গড়েন। এখনো বার্সেলোনার হয়ে গোল করতে পারেননি ইয়ামাল। কিন্তু এবারের মৌসুমে তিনি যদি সেটা করতে পারেন তবে ফাতির ক্লাব রেকর্ডকে ছাড়িয়ে যাবে। একইসাথে লা লিগার সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবেও গোলের নতুন রেকর্ড গড়বেন। ১৬ বছর ৯৮ দিন বয়সে গোল করে মালাগার ফ্রাব্রিস ওলিনগা এই রেকর্ড নিজের করে রেখেছেন। 
গত মাসে স্পেনের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ইউরো ২০২৪ বাছাইপর্বে জর্জিয়ার বিপক্ষে ইয়ামালের আন্তর্জাতিক অভিষেক হয়েছে। বাছাইপর্বের ম্যাচটিতে খর্বশক্তির জর্জিয়াকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে লা রোজারা।