বাসস
  ১৯ নভেম্বর ২০২৩, ১৪:১৮

ইনজুরির কারণে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে পারছেন না ভিনিসিয়াস

সাও পাওলো, ১৯ নভেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : বিশ্বকাপ বাছাই পর্বে আগামী মঙ্গলবার আর্জেন্টিনার বিপক্ষে  খেলতে পারছে না ব্রাজিলিয়ান এ্যাটাকার ভিনিসিয়াস জুনিয়র। বাম উরুর ইনজুরিতে ভুগছেন এই তরুণ তুর্কি। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে তিনি উরুতে চোট পান বলে জাতীয় দলীয় সূত্র নিশ্চিত করেছে।
ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) এক বিবৃতিতে বলা হয়েছে রিয়াল মাদ্রিদের ২৩ বছর বয়সী এই তারকার শুক্রবার স্ক্যান রিপোর্টে বাম উরুর পেশীতে চোট ধরা পড়েছে। ধারনা করা হচ্ছে আড়াই মাস হয়তো ভিনিকে মাঠের বাইরে থাকতে হতে পারে। বিশ^কাপ বাছাইপর্বে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে রিও ডি জেনিরোতে ভিনি খেলতে পারছেন না। এর আগে ভিনিসিয়াস ইঙ্গিত দিয়েছিলেন চোটের মাত্রা দেখে মনে হচ্ছে আর্জেন্টিনার বিরুদ্ধে তার খেলা কঠিন হবে। কলম্বিয়ার কাছে ২-১ গোলের পরাজয়ের ম্যাচটির পর ভিনি বলেছিলেন, ‘প্রাথমিক ভাবে চিকিৎসকরা আমাকে জানিয়েছে পরবর্তী ম্যাচে আমার পক্ষে খেলা সম্ভব নয়। মনে হচ্ছে পুরনো ইনজুরিতে আমি পড়েছি। উরুর পিছনে দিকে আমার ব্যাথা হচ্ছে।’ 
ঐ ম্যাচে ২৭ মিনিটে ভিনিসিয়াস মাঠ ত্যাগে বাধ্য হন। সে সময়  ব্রাজিল ১-০ গোলে এগিয়ে ছিল। আগস্টের শেষ দিকে রিয়াল মাদ্রিদের ম্যাচে ডান উরুতে চোট পেয়ে মাসখানেক বিশ্রামে ছিলেন ভিনিসিয়াস। যে কারনে সেপ্টেম্বরে বলিভিয়া ও পেরুর বিপক্ষে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বে তিনি খেলতে পারেননি। 
এই মুহূর্তে বাছাইপর্বে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ব্রাজিল। পঞ্চম স্থানে থাকা ব্রাজিল দল থেকে ইতোমধ্যেই ইনজুরির কারনে ছিঠকে গেছেন গোলরক্ষক এডারসন, ডিফেন্ডার ডানিলো, মিডফিল্ডার ও অধিনায়ক কাসেমিরো ও তারকা স্ট্রাইকার নেইমার।