বাসস
  ১৯ নভেম্বর ২০২৩, ১৪:২৪

যুব দলের কোচ করডোভা পেলেন চিলি জাতীয় দলের দায়িত্ব

সান্তিয়াগো, ১৯ নভেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : প্যারাগুয়ের বিপক্ষে বিশ^কাপ বাছাইপর্বে গোলশুন্য ড্র করার পর নিয়মিত কোচ এডুয়ার্ডো বেরিজ্জো পদত্যাগ করলে চিলির জাতীয় দলের অস্থায়ী দায়িত্ব দেয়া হয়েছে যুব দলের কোচ নিকোলাস করডোভার উপর। চিলির ফুটবল ফেডারেশনের  পক্ষ তেকে এ কথা জানানো হয়েছে।
১৮ রাউন্ডের বাছাইপর্বে পাঁচ ম্যাচ শেষে ১০ দলের গ্রুপে চিলি অষ্টম স্থানে রয়েছে। দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্ব থেকে ছয়টি দল সরাসরি মূল পর্বে খেলার যোগ্যতা অর্জণ করবে। সপ্তম স্থানে থাকা দলটি আন্ত:মহাদেশীয় প্লে-অফে খেলার সুযোগ পাবে। 
কাতার বিশ^কাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হবার পর ৫৪ বছর বয়সী আর্জেন্টাইন বেরিজ্জো ২০২২ সালের মে মাসে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তার অধীনে গত অক্টোবরে পেরুর বিপক্ষে চিলি মাত্র একটি ম্যাচে জয়ী হয়েছে।  পেরু এই মুহূর্তে বাছাইপর্বে তলানিতে রয়েছে। 
বেরিজ্জো বলেছেন, ‘আমি আমার চাকরি ছাড়ার কথা ফেডারেশনের সভাপতির কাছে জানিয়েছি। আমার অধীনে চিলি মোটেই ভাল করতে পারেনি। এটা সবাই বুঝতে পেরেছে। তবে আমার বিশ^াস বাছাইপর্বে এখনো ভাল করার সুযোগ রয়েছে।’
২০১৮ ও ২০২২ বিশ^কাপে বাছাইপর্বের বাঁধা পেরুতে পারেনি চিলি। সেপ্টেম্বরে বাছাইপর্ব শুরু হবার পর থেকে তৃতীয় আর্জেন্টাইন কোচ হিসেবে বেরিজ্জো জাতীয় দল থেকে সড়ে দাঁড়ালেন। এর আগে দ্বিতীয় রাউন্ড শেষে প্যারাগুয়েরর কোচ পদ থেকে গুইলারমো বারোস শালেত্তোকে ও চতুর্থ রাউন্ড শেষে বলিভিয়ার কোচ গুস্তাভো কোস্তাসকে বরখাস্ত করা হয়েছিল।