বাসস
  ২৬ নভেম্বর ২০২৩, ১৪:৫০

মাজ্জারির অধীনে প্রথম জয় পেল নাপোলি, ফিওরেন্টিনার বিপক্ষে মিলানের কষ্টার্জিত জয়

মিলান, ২৬ নভেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : নতুন কোচ ওয়াল্টার মাজ্জারির অধীনে প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে নাপোলি। শনিবার সিরি-এ লিগে আটালান্টার বিপক্ষে লড়াইয়ের পর শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। দিনের আরেক ম্যাচে ফিওরেন্টিনাকে ১-০ গোলে পরাজিত করে টেবিলের তৃতীয় স্থান ধরে রেখেছে এসি মিলান। 
বারগামোর জুইস স্টেডয়ামে ম্যাচ শেষের ১১ মিনিট আহে এলিফ এলমাসের গোলে নাপোলির জয় নিশ্চিত হয়। এর আগে কাভিচা কাভারাস্তখেলিয়াসের হেডে ৪৪ মিনিটে এগিয়ে গিয়েছিল সফরকারীরা। ৫৩ মিনিটে আদেমোলা লুকম্যানের গোলে সমতায় ফিরে আটালান্টা। নর্থ মেসিডোনিয়ার মিডফিল্ডার এলমাস বদলী খেলোয়াড় ভিক্টর ওশিমেনের  পাস থেকে আটালান্টা গোলরক্ষক মার্কো কার্নেসেচির ভুলে বল জালে জড়ান। আর এতেই নাপোলির চতুর্থ স্থান টিকে থাকলো। 
লিগ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে  এখনো মাজ্জারির দল সাত পয়েন্ট পিছিয়ে রয়েছে। মাজ্জারি ম্যাচ শেষে বলেছেন, ‘গত মৌসুমে পুরো দল দারুন আধিপত্য দেখিয়েছে। ইউরোপে তারা বেশ কিছু ম্যাচে সেরা ফুটবল খেলেছে। এই পারফরমেন্সের পর খেলোয়াড়দের মান কিছুটা নীচে নেমে যাওয়া স্বাভাবিক।’ 
গত সপ্তাহে রুডি গার্সিয়া বরখাস্ত হলে তার স্থলাভিষিক্ত হন মাজ্জারি। এর আগে ২০০৯-২০১৩ সাল পর্যন্ত নাপোলির দায়িত্বে ছিলেন মাজ্জারি। ৬২ বছর বয়সী মাজ্জারির অধীনে নাপোলি ২০১২ সালে ইতালিয়ান কাপ জয়ী হয়েছিল। ফাইনালে তারা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন জুভেন্টাসকে পরাজিত করেছিল। দুই দশকে ওটা ছিল নাপোলির প্রথম বড় কোন শিরোপা। এর এক বছর পর নাপোলি ছেড়ে তিনি ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন। 
হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে দলের মূল তারকা ওশিমেনের  মাঠে ফেরা ছিল নাপোলির জন্য দারুন উদ্দীপনা। বিশেষ করে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ সফরের আগে ওশিমেনের  দলে ফেরা জরুরী ছিল। 
এই মুহূর্তে গ্রুপ-সি’তে শীর্ষে থাকা মাদ্রিদের তুলনায় পাঁচ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নাপোলি। 
আটালান্টাকে হারিয়ে অল্প সময়ের জন্য লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছিল নাপোলি। কিন্তু থিও হার্নান্দেজের জয়সূচক গোলে মিলান তৃতীয় স্থান পুনরুদ্ধার করেছে। ফরাসি ফুল-ব্যাক হার্নান্দেজ প্রথমার্ধের স্টপেজ টাইমে স্পট কিক থেকে দলের হয়ে একমাত্র গোলটি করেন। এর মাধ্যমে শেষ পাঁচ ম্যাচে প্রথম জয় তুলে নিল মিলান। এই ম্যাচে খেলতে পারেননি নিষেধাজ্ঞায় থাকা অলিভার গিরুদ এবং ইনজুরিতে থাকা নোহা ওকাফোর ও তারকা স্ট্রাইকার রাফায়েল লিয়াও। চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পর্তুগীজ উইঙ্গার লিয়াও খেলতে পারছেন না, যা মিলানের জন্য বড় একটি দু:সংবাদ।