বাসস
  ২৬ নভেম্বর ২০২৩, ১৮:২৮

সহজ জয় নিয়ে আর্সেনাল সফরের অনুশীলন সেরে নিল লেন্স

প্যারিস, ২৬ নভেম্বর ২০২৩ (বাসস/এএফপি) :  লিগ ওয়ানে টানা অপরাজিত থাকার ধারা আট ম্যাচে নিয়ে গেছে লেন্স। গতকাল অনুষ্ঠিত ম্যাচে ক্লেমন্টকে ৩-০ গোলে হারিয়েছে লেন্স। সহজ এই জয়ের মাধ্যমে আগামী বুধবার আর্সেনালের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের অনুশীলনও সেরে নিল লেন্স। 
শুরুতে এলি ওয়াহির গোলে এগিয়ে যায় লেন্স। পরে আদ্রিয়েন থমাসন এবং দ্বিতীয়ার্ধে ওয়েসলি সেডের গোল দলটিকে সহজ জয় পাইয়ে দেয়। অবশ্য এক পর্যায়ে দুটি দলই দশ জনের দলে পরিণত হয়েছিল। 
গত অক্টোবরে নিজেদের মাঠে আর্সেনালকে হারিয়ে দিয়েছিল লিগ ওয়ানের জয়ান্টরা। কিন্তু ২০০২ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা লেন্সকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে আরো একটি অঘটনের জন্ম দিতে হবে। 
বর্তমানে বি’ গ্রুপে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ফরাসি ক্লাবটি। হেড টু হেড ফলাফল বিবেচনায় তালিকায় তাদের চেয়ে এগিয়ে রয়েছে পিএসভি আইন্দোভান। আর চার পয়েন্টের ব্যবধানে তালিকার শীর্ষে রয়েছে আর্সেনাল। 
লেন্সের কোচ ফ্রাঙ্ক হাইস দুই দলের মধ্যে তুলনা করে বলেন,‘ আমাদের সামনে পাহাড় সমান বাঁধা অপেক্ষা করছে। এগিয়ে যাবার জন্য বিশাল ওই বাঁধা টপকাতে হবে। এজন্য নিজেদেরকে ওই পর্যায়ে উন্নীত করতে হবে। একবার সেটি আমরা করে দেখিয়েছি। এখন দেখা যাক দ্বিতীয়বারের মতো সেটি করা যায় কিনা।’
শনিবারের ম্যাচে জয়ের ফলে লীগ তালিকার ষষ্ঠ স্থানে উঠে এসেছে লেন্স। এখন তারা শীর্ষ চারের থেকে মাত্র এক পয়েন্টে পিছিয়ে আছে। শুরুটা খারাপ হলেও ক্রমেই উন্নতির ধারায় রয়েছে গত আসরের রানারআপরা।  
শনিবার অনুষ্ঠিত লিগ ওয়ানের আরেক ম্যাচে স্ট্রসবার্গের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মার্শেই। এই নিয়ে লীগে টানা চার ম্যাচে জয়হীন থাকতে হলো মার্শেইকে। ইমানুয়েল এমেঘার গোলে শুরুতেই পিছিয়ে পড়তে হয় দক্ষিণের জায়ান্টদের। তবে ম্যাচের বয়স আধা ঘন্টার কাটায় পৌছানোর আগেই গোলটি পরিশোধ করে মার্শেইকে সমতায় ফিরিয়ে আনেন জোনাথন ক্লস। 
তবে জয়ের দেখা না পাওয়ায় পয়েন্ট তালিকার নবম স্থানে রয়েছে জেনারো গাত্তুসোর শিষ্যরা। শীর্ষ পয়েন্টধারী প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে পিছিয়ে আছে ১৬ পয়েন্টে। গত শুক্রবার মোনাকোকে ৫-২ গোলে হারিয়েছিল টেবিল টপাররা।