বাসস
  ৩০ নভেম্বর ২০২৩, ১২:৪৪

পিএসজিকে পেনাল্টি উপহার দেয়া ভিএআর কর্মকর্তাকে প্রত্যাহার করেছে উয়েফা

প্যারিস, ৩০ নভেম্বর, ২০২৩ (বাসস/এএফপি) : গতকাল চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপে পর্বে ইনজুরি টাইমে বিতর্কিত এক পেনাল্টিতে নিউক্যাসলের সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। ম্যাচটিতে পিএসজিকে পেনাল্টি উপহার দেয়া পোল্যান্ডের ভিএআর কর্মকর্তা টমাস কুয়াকোসভিকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নিয়েছে উয়েফা। ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা এএফপিকে এই তথ্য নিশ্চিত করেছে। 
গতকাল স্পেনে রিয়াল সোসিয়েদাদ ও রেড বুল সালবার্গের মধ্যকার গ্রুপ-ডি’র ম্যাচটিতে ভিডিও এ্যাসিসট্যান্ট রেফারি হিসেবে টমাসের দায়িত্ব পালনের কথা থাকলেও তিনি আর সেই দায়িত্বে ছিলেন না। 
গতকাল ইনজুরি টাইমের  আট মিনিটে কিলিয়ান এমবাপ্পের পেনাল্টির গোলে নিউক্যাসলের সাথে প্যারিসে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এই ফলাফলে ইংলিশ দলটির গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কা তৈরী হয়েছে। 
টিমো লিভ্রামেন্টোর হ্যান্ডবলে মাঠ রেফারি সিমন মার্সিনিক তার পোলিশ সতীর্থ টমাসকে রিভিউ দেখার নির্দেশ দেন। ঐ সময় পর্যন্ত নিউক্যাসল ১-০ গোলে এগিয়ে ছিল। পিএসজির আক্রমনে থাকা খেলোয়াড়দের অবস্থান নিয়ে প্রশ্ন থাকলেও পেনাল্টির নির্দেশ দেয়া হয়। এর আগে দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যান্ডবলের কারনে নিউক্যাসলের লুইস মিলের প্রায় একই ধরনের একটি পেনাল্টির আবেদন নাকচ হয়ে গিয়েছিল। 
নিউক্যাসল ম্যানেজার এডি হাউ ম্যাচ শেষে বলেছেন পেনাল্টিটি ছিল একেবারেই বাজে একটি সিদ্ধান্ত। এর প্রভাব  তার দলের উপর প্রভাব পড়েছে।