বাসস
  ১১ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৮

লা লিগা: সমর্থকের মৃত্যুতে গ্রানাডা বনাম এ্যাথলেটিক ম্যাচ পরিত্যক্ত

গ্রানাডা (স্পেন), ১১ ডিসেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : নুয়েভো লস কারমেনেস স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন এক সমর্থকের মৃত্যুতে লা লিগায় রোববার গ্রানাডা বনাম এ্যাথলেটিক বিলবাওয়ের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে।
১৮ মিনিটে যখন ম্যাচটি বন্ধ করা হয় ঐ সময় এ্যাথলেটিক ১-০ গোলে এগিয়ে ছিল। গ্রানাডার এক সমর্থককে শুশ্রষার জন্য গ্যালারিতে মেডিকেল টিমের দৃষ্টি আকর্ষণ করা হয়। ২০ মিনিটে উভয় দলের খেলোয়াড়রা মাঠ ছেড়ে ড্রেসিং রুমে ফিরে যান। ঐ সময় লা লিগার পক্ষ থেকে এক বিবৃতিতে ম্যাচটি পরিত্যক্তের ঘোষনা আসে। 
গ্রানাডা পরিচালক আলফ্রেডো গার্সিয়া আমাডো এ সময় এ্যাথলেটিকের মেডিকেল টিমকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ‘ফুটবল অনেক সময় কম গুরুত্বপূর্ণ বিষয়ে পরিনত হয়। এটা এমন একটি ঘটনা যা আমাদের ব্যথিত করেছে, আমরা গভীর শোক প্রকাশ করছি।’
এ সময় গ্রানাডার পক্ষ থেকে ঐ সমর্থকের পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা  জানানো হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সময় অন্যান্য স্প্যানিশ ক্লাবকেও শোক জানাতে দেখা গেছে। 
এ্যাথলেটিক গোলরক্ষক উনাই সাইমন ঘটনার সময় মেডিকেল টিমকে অবগত করতে সহযোগিতা করার জন্য গ্রানাডার সমর্থকদের ভূয়শী প্রশংসা গ্রহণ করেছেন। 
আগামী সোমবার ম্যাচটি  অনুষ্ঠিত হবে।  তবে  যেখানে  যে অবস্থায়  স্থগিত করা হয়েছে সেখান থেকেই শুরু হবে।